কার্গিল যুদ্ধের জেরে গোটা বিশ্বের সামনে ছোট হতে হয়েছিল পাকিস্তানকে, এতদিন পর স্বীকার করলেন নওয়াজ

nawaz sharif

Mysepik Webdesk: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ-এনের প্রধান নওয়াজ শরিফ চাঞ্চল্যকর অভিযোগ আনলেন প্রাক্তন পাক-প্রধানমন্ত্রী পারভেজ মুশারফের বিরুদ্ধে। লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি সরকার বিরোধী জোটের সমাবেশে যোগ দিয়ে বক্তব্য রাখার সময় তিনি জানান একথা। তাঁর কথায়, ১৯৯৯ সালে ভারত-পাকিস্তানের কার্গিল যুদ্ধের সময় পাক সেনাদের ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করেছিলেন তৎকালীন পাক-প্রধানমন্ত্রী পারভেজ মুশারফ ও তাঁর সঙ্গীরা।

আরও পড়ুন: চিনের সঙ্গে সংঘাতে যেকোনও পরিস্থিতে ভারতের পাশে এসে দাঁড়াবে আমেরিকা: মাইক পম্পেও

তিনি আরও জানান, খাদ্য, অস্ত্র ছাড়াই পাহাড়ের চূড়ায় উঠতে বাধ্য করা হয়েছিল পাকিস্তানের সেনাবাহিনীকে। সেই কারণেই ভারতীয় সেনার হাতে প্রাণ গিয়েছিল বহু পাক-সেনার। নওয়াজের দাবি, এই যুদ্ধের পিছনে ছিলেন পাকিস্তানের কয়েক জন জেনারেল, গোটা সেনাবাহিনী নয়। তিনি বলেন, “যখন জানতে পেরেছিলাম আমাদের সাহসী যোদ্ধাদের কোনও খাবার, অস্ত্র ছাড়াই পাহাড়চূড়ায় উঠতে হয়েছিল, সেই মুহূর্তটা আমার জন্য দারুন যন্ত্রণাদায়ক ছিল। নিজেদের জীবনকে উৎসর্গ করেছিল ওরা। কিন্তু আমাদের দেশ তা থেকে কী পেল?”

আরও পড়ুন: ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানের মাদ্রাসায়, মৃত চার শিশু-সহ সাত জন

সম্প্রতি পাকিস্তানের ১১টি বিরোধী দল মিলে সরকার বিরোধী জোট করেছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ওই জোটের পক্ষে সওয়াল করেন। তিনি দাবি করেছেন, ইদানিং যে উদ্দীপনা তাঁর চোখে পড়ছে তা থেকে পরিষ্কার হয়ে গিয়েছে, এবার আর কেউ ভোটের সম্মান লঙ্ঘন করতে পারবে না। তাঁর কথায়, “আমি গুজরানওয়ালা ও করাচিতে এই উদ্দীপনা লক্ষ করেছি। এখন সেই একই উদ্দীপনা লক্ষ করছি কোয়েত্তাতেও।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *