রাজ কাপুর ও দিলীপ কুমারের পৈতৃক ভিটে কিনে নিচ্ছে পাকিস্তান

Mysepik Webdesk: ভারতীয় চলচ্চিত্র জগতের দুই স্বনামধন্য অভিনেতা রাজ কাপুর ও দিলীপ কুমারের পৈতৃক ভিটে কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রশাসন সম্প্রতি এই সিদ্ধান্ত নিয়েছে। জানা গিয়েছে, পেশোয়ারে অবস্থিত এই দুই অভিনেতার পৈতৃক ভিটেকে খুব শীঘ্রই খাইবার পাখতুনখাওয়া প্রশাসন নিজেদের সম্পত্তি বলে দাবি করবে।

আরও পড়ুন: পাকিস্তানে যাত্রীবাহী বাসে ভয়াবহ আগুন, মৃত্যু অন্তত ১৫ জনের

রাজ কাপুর ও দিলীপ কুমারের পৈতৃক বাড়ি দুটি বর্তমানে ভগ্নপ্রায় দশায় রয়েছে। ওই বাড়িদুটি শীঘ্রই মেরামত করতে চলেছে প্রশাসন। ইতিমধ্যেই বাড়িদুটি পাকিস্তানের রাষ্ট্রীয় সম্পত্তি বলে ঘোষণা করা হয়েছে। খাইবার পাখতুনখাওয়া পুরাতত্ত্ব বিভাগের প্রধান ডাক্তার আব্দুস সমদ খান জানিয়েছেন, ১৯১৮ সালে দেশভাগের আগে তৈরি হওয়া এই বাড়িদুটিতে ভারতীয় চলচ্চিত্র জগতের দুই তারকা রাজ কাপুর ও দিলীপ কুমার থাকতেন। রাজ কাপুরের বাবা দিওয়ান বসেস্বরনাথ কাপুরের তৈরি এই বাড়ির নাম ছিল কাপুর হাভেলি। রাজ কাপুরের বাবা দিওয়ান বসেস্বরনাথ কাপুর এই বাড়িটি তৈরি করেছিলেন।

আরও পড়ুন: করোনার টিকা আসার আগেই অন্তত বিশ্বজুড়ে ২০ লক্ষ মানুষের মৃত্যু হতে পারে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

এছাড়াও ওই একই মহল্লায় অবস্থিত দিলীপ কুমারের বাড়িটি ১০০ বছরেরও বেশি পুরনো। ২০১৪ সালে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সরকার এই বাড়িটিকে রাষ্ট্রীয় সম্পত্তি বলে ঘোষণা করেছিল। এই বাড়িদুটি একাধিকবার একটি রিয়েল এস্টেট সংস্থা ভেঙে শপিং প্লাজা তৈরীর চেষ্টা করেছিল, যদিও পাকিস্তান সরকার সেই অনুমতি দেয়নি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *