সংযুক্ত আরব আমিরাতের সেরা ক্রীড়া পুরস্কার পেতে চলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

Mysepik Webdesk: ইউএই-র শীর্ষ ক্রীড়া পুরস্কার পাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপজয়ী প্রাক্তন এই পাকিস্তান অধিনায়ক এমবিআর ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ডের অধীনে বর্ষসেরা আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন। খেলাধুলার মান বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ইমরানকে এই পুরস্কার দেওয়া হবে।

আরও পড়ুন: ৫ মাস পর শুরু আইপিএল, প্রথম ম্যাচ সম্ভবত ২ এপ্রিল

১৯৯২ সালে ক্রিকেটে নিজের দেশকে বিশ্বকাপের শিরোপা এনে দিয়ে বিশ্বজুড়ে পাকিস্তানকে বিশেষ পরিচিতি এনে দিয়েছিলেন ইমরান খান। এই বিশ্বকাপ জয়ের মাধ্যমে তিনি পাকিস্তানকে বিশ্বের অন্যতম শীর্ষ ক্রিকেট দেশ হিসাবে প্রতিষ্ঠিত করতে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। এছাড়াও তিনি একজন ক্রীড়া প্রশাসক হিসেবে নিজ দেশে খেলাধুলার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

আরও পড়ুন: বিপক্ষ দল গতিশীল ফুটবল খেলবে, প্রস্তুত থাকতে হবে ভারতীয় মহিলা ফুটবল দলকে

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এবং রাজনীতিতে আসার আগে এই বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্রীড়া প্রশাসক হিসেবে নিজ দেশে অনেক কাজ করেছেন। বিশেষ করে ক্রিকেটের উন্নতির জন্য তিনি অনেক কাজ করেছেন। সংযুক্ত আরব আমিরাতের সরকারি বার্তা সংস্থার প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার মহম্মদ বিন রশিদ আল মাকতুম ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়েছে। পুরস্কারের অর্থের দিক থেকে এই পুরস্কারটি বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ পুরস্কার। ইমরান খান ছাড়াও কাতার অলিম্পিক কমিটির সভাপতি শেখ জোয়ান বিন হামাদ আল থানিকে এই পুরস্কারে আরব দেশগুলোর ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে বেছে নেওয়া হয়েছে। আগামী বছরের ৯ জানুয়ারি দুবাইয়ে এই পুরস্কারের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *