Latest News

Popular Posts

‘ওমিক্রন’ নিয়ে বাড়ছে আতঙ্ক, বিদেশ ফেরত ছয় জন করোনা পজিটিভ

‘ওমিক্রন’ নিয়ে বাড়ছে আতঙ্ক, বিদেশ ফেরত ছয় জন করোনা পজিটিভ

Mysepik Webdesk: ক্রমশও বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টি করছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’। ভারতও তার ব্যাতিক্রম নয়। ইতিমধ্যেই ভারতে আগত ছয় জন বিদেশ ফেরতের শরীরে মিলেছে করোনার অস্তিত্ব। বিমানবন্দর থেকেই তাঁদের কোয়ারেন্টাইন করা হয়েছে। জানা গিয়েছে, আক্রান্ত ব্যাক্তিরা প্রত্যেকেই দক্ষিণ আফ্রিকা থেকে মহারাষ্ট্রে এসেছেন। তবে তাঁরা ‘ওমিক্রন’ সংক্রমিত কিনা, তা এখনও নিশ্চিত হয়নি। সনাক্তকণের জন্য তাঁদের নমুনা জিন সিকোয়েন্সিং-এর জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: শিল্পে বিনিয়োগ টানতে মুম্বইয়ে মুখ্যমন্ত্রী, শরদ পওয়ার-আদিত্য ঠাকরের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে

এদিকে ভারতে গতকালের তুলনায় একটু বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে ২৬৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ২০৭ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৯৯ হাজার ২৩ জন।

আরও পড়ুন: খারিজ হয়ে গেল ১২ সাংসদের সাসপেনশন প্রত্যাহারের আবেদন

‘ওমিক্রন’ সংক্রমিত বিপজ্জনক দেশ হিসেবে কেন্দ্রীয় সরকার মোট ১২টি দেশকে চিহ্নিত করেছে। ওই দেশগুলির মধ্যে রয়েছে বাংলাদেশের নামও। নতুন করে করোনা সংক্রমণ রুখতে ভারত সরকারের পক্ষ থেকে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। বাংলাদেশ-সহ বিশ্বের ১২টি দেশ থেকে আগত ব্যক্তিদের আরটিপিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। বাংলাদেশ ছাড়াও ওই ১২টি দেশের তালিকায় রয়েছে ব্রিটেন, দক্ষিণ আমেরিকা, ব্রাজিল, বাংলাদেশ, বটসোয়ানা, চিন, মরিশাস, নিউ জিল্যান্ড, জিম্বাবোয়ে, ইজরায়েল ও সিঙ্গাপুর। পাশাপাশি ভারতের পি[অক্ষ থেকে জানানো হয়েছে ওই দেশগুলি থেকে কোনও ব্যক্তি ভারতে প্রবেশ করলে তাঁদের বাধ্যতামূল ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *