Latest News

Popular Posts

শীতে পার্টি করছেন? মেনুতে অবশ্যই রাখুন চকলেট ব্রাউনি

শীতে পার্টি করছেন? মেনুতে অবশ্যই রাখুন চকলেট ব্রাউনি

Mysepik Webdesk: নতুন বছরের শুরুতে অনেকেই বন্ধু বান্ধবের সঙ্গে পার্টি করতে পছন্দ করেন। তবে পার্টি আরও জমে যাবে যদি মেনুতে থাকে চকলেট ব্রাউনি। আসুন দেখে নিন কীভাবে বাড়িতে বানিয়ে ফেলবেন সুস্বাদু এই চকলেট ব্রাউনি।

আরও পড়ুন: বাটারফ্লাই গ্রিল চিংড়ি

Best Brownies | Allrecipes

প্রয়োজনীয় উপকরণ:

কুকিং চকলেট (২০০ গ্রাম), বাটার (৫০ গ্রাম), ডিম (৩টি), নুন (স্বাদ অনুযায়ী), গুঁড়ো করা চিনি (১০০গ্রাম), ময়দা (৭৫ গ্রাম), বেকিং পাউডার (এক টেবিল চামচ), ঘন ক্রিম (১০০ মিলি), পেস্তা বাদাম / আখরোট, চকলেট সিরাপ (পরিমাণ মতো)।

প্রস্তুত প্রণালী:

প্রথমে, ৫০ গ্রাম বাটারের সঙ্গে ২০০ গ্রাম কুকিং চকলেট গলিয়ে নিন। এবার একটি নতুন ও আলাদা বাটিতে ৭-৮ মিনিট ধরে ৩টি ডিম ভালোভাবে বিট করে নিন। ডিম বিট করার সময় তাঁর সঙ্গে প্রয়োজনমতো নুন মিশিয়ে নিন। এরপর ওই ডিমের সাথে চিনির পাউডার মিশিয়ে নিন এবং ভালোভাবে বিট করুন। অন্য একটি বাটিতে ৭৫ গ্রাম ময়দা, এক চা চামচ বেকিং পাউডার একসাথে মেশান। চকলেট গলে গেলে স্টিম থেকে সরিয়ে ফেলুন এবং কিছুক্ষণ ঠান্ডা হতে দিন। এরপর এর সাথে ১০০ মিলি. ক্রিম নিয়ে ভালোভাবে নাড়তে থাকুন যতক্ষণ না পুরোপুরি মিশে যাচ্ছে। এবার এই চকলেট ক্রিম মিক্সচারটি বিট করা ডিমের সাথে নিয়ে পুনরায় বিট করে ভালোভাবে মেশান।

আরও পড়ুন: বাড়িতেই হোক আড্ডা, বানিয়ে ফেলুন মুচমুচে ফিশ ফ্রাই

Bittersweet Chocolate Brownie Recipe

এখন ডিমের মিক্সচারের সাথে সমভাবে এবং ধীরে ধীরে ময়দা মিশিয়ে ২-৩ মিনিটের জন্য বিট করুন। শেষে প্রয়োজন অনুযায়ী ক্রাশ করা পেস্তা বাদাম/আখরোট যোগ করে চামচ দিয়ে মিশিয়ে দিন। এখন একটি প্যানে অল্প পরিমাণে বাটার লাগিয়ে নিয়ে, ধীরে ধীরে তাতে মিশ্রণটি ঢেলে দিন এবং ৩৫-৪০ মিনিট এর জন্য প্যানটি ১৭০ ডিগ্রি তাপমাত্রায় পূর্বে হিট করে রাখা ওভেনে রাখুন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *