ব্যাডমিন্টন শিবিরে জায়গা না পেয়ে অগ্নিশর্মা পারুপল্লি কাশ্যপ

Mysepik Webdesk: প্রাক্তন কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন পারুপল্লি কাশ্যপ হায়দরাবাদে চলমান জাতীয় ব্যাডমিন্টন শিবিরে জায়গা পাননি। তা নিয়ে এক প্রশ্নের জবাবে জানান যে, অলিম্পিকের টিকিট জয়ের দৌড়ে কেবল আটজন প্রতিযোগীর মধ্যে এটিকে সীমাবদ্ধ রাখা অযৌক্তিক। প্রাক্তন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বর র‌্যাঙ্কিংয়ে থাকা এই খেলোয়াড় জানিয়েছেন যে, তাঁরও টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জনের একটা সুযোগ আছে। তবে তিনি ক্যাম্পে অনুশীলন করতে পারছেন না বলে আরও প্রোগ্রেস করতে পারছেন না।

আরও পড়ুন: প্রথম ফাস্ট বোলার হিসাবে ৬০০ উইকেট জিমির

৩৩ বছর বয়সি এই অভিজ্ঞ শাটলার পিটিআইকে বলেছেন, “শিবির সম্পর্কে আমার কিছু প্রশ্ন রয়েছে। আট জনকে অনুশীলনের অনুমতি দেওয়া অযৌক্তিক বলে মনে করি আমি। এ ছাড়া এই আটজন খেলোয়াড়কে কোনও না কোনও ভিত্তিতে বাছাই করা হয়েছিল। এর মধ্যে কেবল তিনজনই তাঁদের জায়গা নিশ্চিত করেছেন। বাকিদের একটি কঠিন সম্ভাবনা রয়েছে। যার মধ্যে রয়েছে শ্রীকান্ত এবং মহিলা ডাবলসের জুটি।”

আরও পড়ুন: মুক্ত রোনাল্ডিনহো

তিনি আরও বলেন, “সাই (বি সাই প্রণীত) এবং (কিদাম্বি) শ্রীকান্তের পরে আমি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৩তম। তবে কেন আমার নাম বিবেচনা করা হয়নি?” ১ আগস্ট তেলেঙ্গানা সরকারের কাছ থেকে অনুমোদনের পরে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (SAI) পুল্লেলা গোপীচাঁদ অ্যাকাডেমিতে গত ২১ আগস্ট থেকে ট্রনিং পুনরায় চালু করার অনুমতি দিয়েছিল।

আরও পড়ুন: দারিদ্র্যের শিকল ভেঙে অর্জুন পুরস্কার সারিকার

কাশ্যপ বলেন, “গোপী ভাইয়া (পুল্লেলা গোপীচাঁদ) আমাকে সাইয়ের সঙ্গে কথা বলার ব্যাপারে পরামর্শ দিয়েছেন। কারণ তিনি এই তালিকা তৈরি করেছেন। তাই আমি ডিরেক্টর জেনারেল অফ সায়েন্সের সঙ্গে কথা বলেছি এবং তাঁকে জিজ্ঞাসা করেছি, এর পিছনে যুক্তিটি কী? আমি কেন শিবিরে নেই? কে সিদ্ধান্ত নিয়েছে যে, আমাদের যোগ্যতার সুযোগ নেই, যখন সাত-আটটি টুর্নামেন্ট বাকি রয়েছে?”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *