আলিপুর চিড়িয়াখানায় সিংহের ডেরায় মানুষ, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

lion

Mysepik Webdesk: আলিপুর চিড়িয়াখানায় সিংহের ডেরায় আচমকা ঢুকে পড়লেন এক ব্যক্তি। প্রবেশের পরেই সিংহের থাবায় ওই ব্যক্তি জখম হয়েছেন বলে জানা গিয়েছে। আপাতত তাঁকে এসএসকেএম হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করা হয়েছে। তাঁর শরীরের একাধিক জায়গায় গভীর ক্ষত হয়েছে। সিংহের থাবায় সব থেকে বেশি আক্রান্ত হয়েছে তার ডান পা ও ডান কাঁধ। নিরাপত্তারক্ষীদের তৎপরতায় তাঁকে সিংহের ডেরা থেকে উদ্ধার করা হয়। গোটা ঘটনা ঘিরে এদিন দুপুরে চিড়িয়াখানাজুড়ে শোরগোল পড়ে যায়। নজর এড়িয়ে কীভাবে ওই ব্যক্তি সিংহের ডেরায় ঢুকে পড়লেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: বিক্ষোভের জেরে আলিপুরদুয়ারে প্রার্থী বদল করল বিজেপি

জানা গিয়েছে, শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ ওই ব্যক্তি টিকিট নিয়ে চিড়িয়াখানায় প্রবেশ করে। তাঁকে সিংহের এনক্লোজারের সামনে ঘোরাঘুরি করতে দেখা যায়। পরে সে নিরাপত্তারক্ষীদের নজর পেরিয়ে এনক্লোজারের পাশের গাছ বেয়ে টপকে খাঁচার মধ্যে ঢুকে পড়েন। সিংহটি ওই ব্যক্তিকে দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গে টেনে হিঁচড়ে তাঁকে নিয়ে যাওয়া চেষ্টা করে। ফলে ওই ব্যক্তির শরীরে সিংহের থাবা লাগে। যদিও সঙ্গে সঙ্গেই চিড়িয়াখানার নিরাপত্তা কোনও রকমে খাঁচা থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করে বাইরে নিয়ে আসে।

আরও পড়ুন: স্থানীয় ক্ষোভের লাগাম টানতে শেষ মুহূর্তে চার কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল কংগ্রেস

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জখম ব্যক্তির নাম গৌতম গুছাইত। সে পূর্ব মেদিনীপুরের পটাশপুরের বাসিন্দা। তবে কি কারণে তিনি এই কাজ করলেন সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তার মানসিক অবস্থা্ও খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পর চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে যে প্রশ্ন রয়েছে- তা স্পষ্ট।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *