প্রতিবেশী রাজ্যে সেঞ্চুরি হাঁকাল পেট্রোলের দাম, কলকাতায় কত?

Mysepik Webdesk: কলকাতায় এখনও পেট্রোলের দাম এখনও সেঞ্চুরি করেনি, তবে সেঞ্চুরির দোরগোড়ায়। রাজ্যের একাধিক জায়গায় ইতিমধ্যেই পেট্রোলের দাম প্রতি লিটার ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং-এ শনিবার পেট্রলের দাম সেঞ্চুরি করেছে। পাশাপাশি কোচবিহার, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুরের বেশ কয়েকটি পেট্রল পাম্পে পেট্রোল ১০০ টাকা প্রতি লিটার বিক্রি হয়েছে। কলকাতায় এখনও পর্যন্ত পেট্রোলের দাম ১০০ ছড়ায়নি। তবে যে হারে দাম বাড়ছে, তাতে আগামী দু’এক দিনের মধ্যেই তা সেঞ্চুরি করবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: নিলামে সবচেয়ে বেশি স্পেক্ট্রাম এয়ারটেলের দখলে, আগামী দিনে রাজ্যে আরও ভালো পরিষেবা

এদিকে ভারতের উত্তর-পূ্র্ব ভারতের প্রথম রাজ্য হিসেবে সিকিমে পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৯ টাকা ৮৪ পয়সা। তবে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার কলকাতায় পেট্রোলের তবে রবিবার ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে। ডিজেলের দাম লিটার প্রতি ৯২ টাকা ২৭ পয়সাই আছে। রাজ্যের ১৯টি জেলায় ইতিমধ্যেই সেঞ্চুরি পার করেছে পেট্রোল।

আরও পড়ুন: JIO PHONE NEXT -এ কী কী বৈশিষ্ট রয়েছে? দামই বা কত হতে পারে, জানুন বিস্তারিত

এদিকে পেট্রোপণ্যের দামবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইট করে সরাসরি আক্রমণ করলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত বছর পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একটি টুইট করেছিলেন অভিষেক। সেই টুইটকেই রবিবার ফের তুলে এনে অভিষেক ‘মোদি বাবু, পেট্রল বেকাবু’ ট্যাগলাইন ব্যবহার করেন। তিনি লিখেছিলেন, “বিজেপি সরকারের আমলে ঐতিহাসিকভাবে জ্বালানি তেলের দাম বেড়েছে। তাঁরা অদম্য চেষ্টা করে সাধারণ মানুষের উপর বোঝা বাড়িয়ে চলেছেন। গত ২০২০ সাল থেকে কিছুই পরিবর্তন হয়নি। মানুষ যখন এই অবস্থা থেকে মুক্তি চাইছে, বিজেপি তখন অন্যকে দোষারোপ করার খেলায় মেতে রয়েছে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *