আন্দোলন করলেও দাম কমবে না পেট্রোলের: দিলীপ ঘোষ

Mysepik Webdesk: কলকাতায় ইতিমধ্যেই সেঞ্চুরি করেছে পেট্রল। অথচ থেমে নেই মূল্যবৃদ্ধি। দিনের পর দিন বেড়েই চলেছে পেট্রল-ডিজেলের দাম। এদিকে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নামছে তৃণমূল। তৃণমূলের এই প্রতিবাদ-আন্দোলনকে কটাক্ষ করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, আন্দোলন করে কোনও লাভ নেই। এভাবে পেট্রোপণ্যের দাম কমানো সম্ভব নয়। আজ পর্যন্ত আন্দোলন করে পেট্রোপণ্যের দাম কমানো যায়নি।

আরও পড়ুন: বিধানসভার পিএসি-র চেয়ারম্যান হলেন মুকুল রায়

তিনি বলেন, “রাজ্য সরকারের বিরুদ্ধে বিরোধী দল বিজেপি রাস্তায় নেমে গিয়েছে। বিধানসভায় আন্দোলন করছে। বিধানসভার বাইরেও আন্দোলন করছে। সেই দেখাদেখি এবার তৃণমূলও আন্দোলনে নেমেছে। সিপিএমও এরকম কিছু করার চেষ্টা করেছিল। কিন্তু এভাবে আন্দোলন করে পেট্রোপণ্যের দাম কমানো সম্ভব নয়। আন্তর্জাতিক বাজারে তেলের দামের স্থিতাবস্থা এলে তবেই দাম কমতে পারে।”

আরও পড়ুন: ওয়ার্মারে যান্ত্রিক গোলযোগ, ন্যাশনাল মেডিক্যালে ঝলসে গেল শিশু

কয়েকদিন আগেই পেট্রোপণ্যের দামবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইট করে সরাসরি আক্রমণ করেছিলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত বছর পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একটি টুইট করেছিলেন তিনি। সেই টুইটকেই গত ৫ মে রবিবার ফের তুলে এনে অভিষেক ‘মোদি বাবু, পেট্রল বেকাবু’ ট্যাগলাইন ব্যবহার করেন। তিনি লিখেছিলেন, “বিজেপি সরকারের আমলে ঐতিহাসিকভাবে জ্বালানি তেলের দাম বেড়েছে। তাঁরা অদম্য চেষ্টা করে সাধারণ মানুষের উপর বোঝা বাড়িয়ে চলেছেন। গত ২০২০ সাল থেকে কিছুই পরিবর্তন হয়নি। মানুষ যখন এই অবস্থা থেকে মুক্তি চাইছে, বিজেপি তখন অন্যকে দোষারোপ করার খেলায় মেতে রয়েছে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *