গোলাপি টেস্ট: শেষবেলায় ৩ উইকেট হারিয়ে চাপে ভারত

India Aus

Mysepik Webdesk: অ্যাডিলেড ওভালে ভারত আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডে-নাইট টেস্ট খেলতে নেমেছে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে টিম ইন্ডিয়া। ময়াঙ্ক আগরওয়াল এবং পৃথ্বী শ ইনিংসের সূচনা করলেন। ইশান্ত শর্মার অনুপস্থিতিতে তৃতীয় ফাস্ট বোলার হিসাবে দলে অন্তর্ভুক্ত হয়েছেন উমেশ যাদব। দলে চারজন বিশেষজ্ঞ বোলার রয়েছে। শামি, বুমরাহ এবং উমেশ পেস বিভাগ পরিচালনা করবেন।

আরও পড়ুন: ভারতের প্যারালিম্পিক কমিটির উপর থাকা নিষেধাজ্ঞা সরিয়ে নিল ক্রীড়া মন্ত্রক

রবিচন্দ্রন অশ্বিন চূড়ান্ত একাদশে একমাত্র স্পিনার। তবে হনুমা বিহারি স্টপগ্যাপ স্পিনার হিসাবে অশ্বিনকে সহায়তা করতে পারেন। মিডল অর্ডারে চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে। হনুমা বিহারি ও ঋদ্ধিমান সাহা ছয় এবং সাত নম্বরে; এই ছিল ভারতের ব্যাটিং লাইনআপ। যদিও এ-দিন ইনিংসের শুরুটা ভালো হয়নি টিম ইন্ডিয়ার। দিনের দ্বিতীয় বলে রানের খাতা না খুলে মিচেল স্টাকের বলে বোল্ড আউট হয়ে প্যাভিলয়নে ফেরেন পৃথ্বী শ। আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের ইনিংসও বেশিক্ষণ স্থায়ী হয়নি। তিনি ব্যক্তিগত ১৭ রানে সাজঘরে ফেরে।

আরও পড়ুন: হকি জাদুকর মেজর ধ্যানচাঁদের উপর বায়োপিক মুক্তি পাবে ২০২২ সালে

অজিঙ্কা রাহানে ৯২ বলে ৪২ রানে আউট হন। মিচেল স্টার্ক তাঁকে এলবিডব্লিউ করেছেন। এর আগে অধিনায়ক বিরাট কোহলি ১৮০ বলে ৭৪ রান করে রানআউট হন। এটি ছিল তাঁর টেস্ট কেরিয়ারে ২৩তম ফিফটি। কোহলি চতুর্থ উইকেটে রাহানের সঙ্গে চতুর্থ উইকেটে ১৬৮ বলে ৮৮ রানের জুটি গড়েন।

এর আগে চেতেশ্বর পুজারা ১৬০ বলে ৪৩ রানের একটা টিপিক্যাল টেস্ট ইনিংস খেলেন। যখন মনে হচ্ছিল তিনি উইকেটে জমে গিয়েছেন, ঠিক তখনই ছন্দপতন ঘটে। নাথান লায়নের অফস্পিনে ঠকে গিয়ে প্যাভিলিয়ন ফেরেন পুজারা। তাঁর ক্যাচ নেন লাবুশানে। পুজারা তৃতীয় উইকেটে কোহলির সঙ্গে ১৯১ বলে ৬৮ রানের জুটি গড়েন। প্রথম ১৮ রান করতে পুজারা ১০০ বল খেলেছিলেন।

এদিকে বিরাট রানআউট হওয়ার পর প্রথমে রাহানে, তারপর হনুমা বিহারি (১৬) রানে আউট হন। উইকেটে অপরাজিত রয়েছে ঋদ্ধিমান সাহা (৯) এবং রবিচন্দ্রন অশ্বিন (১৫)। ভারত প্রথম দিনের শেষে রয়েছে ৬ উইকেটে ২৩৩ রানে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *