মধুর ‘প্রতিশোধ’ স্পেনের, ৩৭ ম্যাচ পর থামল অপরাজিত ইতালি

Mysepik Webdesk: ৩৭ ম্যাচে অপরাজিত থাকার পর ইতালির অশ্বমেধের ঘোড়া অবশেষে থামল। স্পেনের কাছে নেশনস লিগের সেমিফাইনালে তারা ১-২ গোলে হেরে গেল। লুইস এনরিকের দল স্পেনের কাছে ম্যাচটি ছিল কার্যত ‘বদলা’ নেওয়ার। ৩ মাস আগে ইউরো কাপের সেমিফাইনালে টাইব্রেকারে হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছিল স্পেনের। তাই দেখার ছিল, ইতালির সান সিরোয় হওয়া ফিরতি ম্যাচটিতে স্পেন জিততে পারে কিনা।

আরও পড়ুন: ইটের জবাব পাথরে, কমনওয়েলথ হকিতে খেলবে না ভারত

এদিন শুরু থেকেই প্রতিশ্রুতিবদ্ধ লাগে স্প্যানিশ ফুটবলারদের। প্রথম থেকেই আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছেন তাঁরা। এরমধ্যে ১৭ মিনিটেই তোরেসের গোলে এগিয়ে যায় স্পেন। ওয়ারজাবালের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে এই গোল করেন তোরেস। তবে ইতালির জন্য আরও বড় বিপদ অপেক্ষা করছিল। ৪২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন ইতালির অধিনায়ক বানুচ্চি। দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ইতালির দলপতি। ১০ জনে হয়ে যাওয়া ইতালি বিরতির ঠিক আগেই ২-০ ব্যবধানে পিছিয়ে যায়। এই গোলটির ক্ষেত্রেও সহায়তা করেন ওয়ারজাবাল। আর গোলদাতা সেই তোরেস।

আরও পড়ুন: যুবরাজকে ছোঁয়া ভারতীয় বংশোদ্ভূত জসকরণ আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের জন্য মনোনীত

দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে জমাট রক্ষণ নিয়ে ফিরে আসে মানচিনির দল। তবে বানুচ্চির অভাব বোধ হচ্ছিল। এরইমধ্যে ৬৩ মিনিটে আরও একটি গোলে এগিয়ে যেতে পারত স্পেন। তবে ওয়ারজাবাল গোল করতে ব্যর্থ হওয়ায় ব্যবধান আরও বাড়েনি। এরপর ম্যাচে ফিরে আসার চেষ্টা করে ইতালি। ৮৫ মিনিটে চিয়েসার ক্রসে ব্যবধান কমান পেলেগ্রিনি। যদিও এতে ইতালির পক্ষে কাজের কাজ কিছু হয়নি। ম্যাচ শেষ হয় স্পেনের পক্ষে ২-১ অবস্থায়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *