তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে দেশজুড়ে ১৫০০ অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের ঘোষণা প্রধানমন্ত্রীর

Mysepik Webdesk: চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ। বিশেষজ্ঞদের আশঙ্কা, খুব শীঘ্রই দেশজুড়ে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। আর তার আগেই সমস্ত প্রস্তুতি সেরে রাখতে রাখতে চাইছে কেন্দ্রীয় সরকার। দ্বিতীয় ঢেউয়ের সময় দেশজুড়ে দেখা গিয়েছিল অক্সিজেনের আকাল। তৃতীয় ঢেউয়ের ক্ষেত্রে যাতে দেশ সেই সমস্যায় না পড়ে, তার জন্য গোটা দেশে ১৫০০টিরও বেশি অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হচ্ছে, জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানান, এই অক্সিজেন প্ল্যান্টগুলি একসঙ্গে ৪ লাখ বেডে অক্সিজেন পরিষেবা দিতে সক্ষম।

আরও পড়ুন: দিল্লির সিবিআই হেড কোয়ার্টারে অগ্নিকান্ড

শুক্রবার একাধিক উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। এদিন ই বৈঠকের সভাপতিত্ব করেন তিনি। সেই বৈঠকেই পিএসএ অক্সিজেন প্ল্যান্টের অবস্থা সম্পর্কে বিশদে জানেন প্রধানমন্ত্রী। তারপরেই তিনি দ্রুত এই অক্সিজেন প্ল্যান্টগুলি তৈরি করার নির্দেশ দেন। পাশাপাশি তিনি জানান, ওই অক্সিজেন প্ল্যান্টগুলি সঠিকভাবে পরিচালনা ও রক্ষণাবেক্ষণ করার জন্য হাসপাতাল কর্মীদের পর্যাপ্ত প্রশিক্ষণ দেওয়ার ঘোষণাও করেন তিনি।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে নিকেশ আরও ৫ জঙ্গি

প্রসঙ্গত, স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৩৯৩ জন, যা গতদিনের তুলনায় ৫.৪ শতাংশ কম। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লাখ ৫৮ হাজার ৭২৭ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৯১১ জনের।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *