সন্তানদের সামনেই উত্তর আমেরিকায় কৃষ্ণাঙ্গকে পুলিশের গুলি, বিক্ষোভ এলাকায়

Mysepik Webdesk: ফের রবিবার রাত থেকেই অগ্নিগর্ভ উত্তর আমেরিকার উইসকনসিনের কেনোশা। হাজার হাজার প্রতিবাদী মানুষ নেমে এসেছেন রাস্তায়। ট্রাক জ্বালিয়ে বিক্ষোভ দেখিয়েছে উত্তর আমেরিকার সাধারণ মানুষ। পরিস্থিতি সামাল দিতে ‘রায়ট-গিয়ার’ পরে রাস্তায় নেমেছে পুলিশ। ফের কারফিউ জারি করতে হয়েছে বিস্তীর্ণ এলাকায়। আমেরিকার সময় অনুযায়ী সোমবার ভোর ৭টা পর্যন্ত কারফিউ জারি থাকবে।

আরও পড়ুন: রাশিয়ার বানানো বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন নিয়ে ভারতের সঙ্গে আনুষ্ঠানিক কথাবার্তা

Kenosha, Wisconsin police shooting: Protest erupts after a Black ...

পরিবারের সামনে জ্যাকব ব্লেক নামের এক কৃষ্ণাঙ্গকে গুলি করার ঘটনাকে কেন্দ্র করে সূত্রপাত হয়েছে এই বিক্ষোভের। জানা গেছে তিনি গাড়িতে ওঠার সময় পুলিশ পেছন থেকে তাঁকে গুলি করেন। সেই সময় তাঁর সঙ্গে তাঁর সন্তানরাও ছিল। এই ঘটনা জানাজানি হতেই দাবানলের মতো বিক্ষোভের আগুন ছড়িয়ে পরে শহর জুড়ে। বিক্ষোভকারীরা ট্রাক-সহ একাধিক গাড়িতে আগুন লাগিয়ে দেয়। রাস্তায় একাধিক জিনিস ভাঙচুর করেন। বিক্ষোভের সময় বহু ভবনের জানালার কাচ ঢিল মেরে ভেঙে দেওয়া হয়েছে। কারফিউ জারি করে বিক্ষোভকারীদের সরানো হয়।

আরও পড়ুন: পাকিস্তানকে অত্যাধুনিক যুদ্ধজাহাজ দিতে চলেছে চিন

Who is Jacob Blake, the black man shot seven times by police in ...

জানা গেছে ওই কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। উইসকনসিনের ডেমোক্রেটিক গভর্নর টনি এভারস ঘটনার তীব্র নিন্দা করে একটি টুইট করে জানান, রবিবার জ্যাকব ব্লেককে যেভাবে গুলি করা হয়েছে, তার নিন্দা করছি। গাড়ির দরজা খুলে চালকের আসনে বসার সময় তাঁর তিন শিশু সন্তানের সামনে তাঁকে পিছন থেকে গুলি করা হয়। ব্লেক বর্তমানে হাসপাতালে ভর্তি। উইসকনসিন অফ জাস্টিস বিভাগ কেনোশা শহরের এই ঘটনার তদন্ত করবে।তবে তাঁর কাছে কোনও আগ্নেয়াস্ত্র ছিল কি না, সে বিষয়েও কিছু জানায়নি। ঘটনার সময় পথচলতি মানুষজন মোবাইলে ঘটনার ভিডিয়ো তুলে অনলাইনে পোস্ট করে দেন, যা নিমেষে ছড়িয়ে পরে গোটা এলাকায়।

আরও পড়ুন: প্রচণ্ড অসুস্থ, কোমায় রয়েছেন কিম জং উন: দাবি ঘিরে চাঞ্চল্য

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *