মহিলাদের সঙ্গে অভদ্রতা করলেই অপরাধীর ছবি-সহ পোস্টার লাগানো হবে শহরজুড়ে, নির্দেশ যোগী আদিত্যনাথের

adityanath

Mysepik Webdesk: মহিলাদের সঙ্গে ঘটা অপরাধের ক্ষেত্রে অপরাধীর বিরুদ্ধে আরও কড়া হল যোগী আদিত্যনাথের সরকার। এবার থেকে উত্তরপ্রদেশে কেউ কোনও মহিলাদের সঙ্গে অভদ্রতা করলে কিংবা কোনও শ্লীলতাহানির ঘটনা ঘটলে, অভিযুক্তের ছবি সমেত পোস্টার গোটা শহরজুড়ে লাগিয়ে দেওয়া হবে। পর পর কয়েকটি অপ্রীতিকর এবং হিংসাত্মক ঘটনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার।

আরও পড়ুন: নিউক্লিয়ার মিসাইলের সফল পরীক্ষা করল ভারত, ৩৫০ কিমি দূরে লুকিয়ে থাকা শত্রুও নিমেষে খতম হয়ে যাবে

জানা গিয়েছে, ওই কাজের জন্য রাজ্যের মহিলা পুলিশ আধিকারিকদের দায়িত্ব দেওয়া হচ্ছে। তারাই শহরের শুরুত্বপূর্ণ এলাকাগুলিতে কড়া নজর রাখবেন। মহিলাদের সঙ্গে অভদ্রতা করতে দেখলেই তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যের মহিলাদের বিরুদ্ধে ঘটা অপরাধ কমানোর জন্যেই এই সিদ্ধান্ত নিয়েছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন: রাফাল যুদ্ধবিমান চালাবেন যে মহিলা পাইলট, প্রকাশ্যে এল তাঁর নাম

আদিত্যনাথ জানিয়েছেন, মহিলাদের সঙ্গে ঘটা যেকোনও অপরাধের জন্যে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন মহিলা পুলিশ কর্মীরাই। এই ধরণের অপরাধী এবং তাদের সাহায্যকারী ব্যক্তিদের নাম প্রকাশ্যে আনা হবে। এছাড়াও রাজ্যের প্রতিটি জনবহুল এলাকায় পুলিশের অভিযান চলবে। কোথাও মহিলাদের বিরুদ্ধে কোনও অপরাধ হলে থানা ইনচার্জ, থানার পর্যবেক্ষক এবং সিওকে দায়ি করা হবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কথায়, এর ফলে মহিলাদের আর নাবালিকাদের ধর্ষণ, শ্লীলতাহানি কিংবা যৌন উৎপীড়ন করা অপরাধী আর তাদের সাহায্যকারীদের নাম প্রকাশ্যে আনা হবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *