পুজোর আগে বস্ত্র বিতরন শিক্ষিকা প্রতিভা গাঙ্গুলীর

Bolpure

বোলপুর, ৩ অক্টোবর: দুর্গাপুজোর আগে গরিব দুঃস্থ মানুষদের বস্ত্র বিতরন করলেন পাঁড়ুই থানার বেড়গ্রাম পল্লী শিক্ষানিকেতনের শিক্ষিকা প্রতিভা গাঙ্গুলী। তিনি বোলপুরের ভূবনডাঙ্গার বাসিন্দা। এদিন তিনি পাঁড়ুই থানার দীঘে গ্রামের মহিলা ও শিশুদের মধ্যে বস্ত্র বিতরন করেন। তিনি বলেন, দীর্ঘ লকডাউনের ফলে বহু মানুষ কাজ হারা। পুজোতে কেনাকাটি করার মত টাকা-পয়সা নেই অনেকের হাতে। অনান্যবারের তুলনায় এবারের পুজো অনেকটাই ম্লান। তাদের কথা ভেবেই এই বস্ত্র বিতরন। উল্লেখ্য, শিক্ষিকা প্রতিভা গাঙ্গুলী ও তার স্বামী শিক্ষক অনুপ ঘোষ সারা বছর ধরেই বস্ত্র বিতরন সহ নানাবিধ সেবামূলক কাজ কর্ম করেন বোলপুর শান্তিনিকেতন এলাকার বহু গ্রামে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের ঘটনায় কংগ্রেসের বিক্ষোভ মিছিল বীরভূমে

প্রতিভা গাঙ্গুলী আরো বলেন, দুর্গাপুজো শুরু হওয়ার আগে পর্যন্ত আমি আমার পারিবারিক উদ্যোগে এই বস্ত্র বিতরন করে যাব। দুঃস্থ পরিবারের মহিলা সহ বৃদ্ধ বৃদ্ধা ও শিশুদের মধ্যে বস্ত্র বিতরন করার পরিকল্পনা নিয়েছি।

আরও পড়ুন: করোনা আবহে বেলুড় মঠের দুর্গাপুজো এবার মঠের নিজস্ব ওয়েবসাইটে

উল্লেখ্য, চলতি বছরের পয়লা বৈশাখ এই পাঁড়ুই থানার রহমতপুরে একশো জনের মতো আদিবাসী দুঃস্থ মানুষদের কম্বল বিতরন করেছিলেন এই শিক্ষক দম্পত্তি। বিশেষ সময় ছাড়াও বছর ভর সেবামূলক কাজেই শিক্ষিকা প্রতিভা গাঙ্গুলী অর্থ ব্যায় করেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *