শুরু হয়ে গেছে প্রাক বর্ষার বৃষ্টি, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে ঢুকছে মৌসুমী বায়ু

Mysepik Webdesk: গত ৩১ মে করলে বর্ষা প্রবেশ করার কথা থাকলেও আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয় নির্ধারিত দিনে বর্ষা কেরলে প্রবেশ করছে না, পরিবর্তে তার দু’দিন পর করলে বর্ষা প্রবেশ করবে। অর্থাৎ আগামী ৩ জুন কেরলে বর্ষার আগমন ঘটছে। এদিকে আবহাওয়া দপ্তরের ঘোষণা অনুযায়ী এরাজ্যে বর্ষার আগমন ঘটছে ৮ থেকে ১২ জুনের মধ্যে। ইতিমধ্যেই কেরলে বৃষ্টির পরিমাণ বেড়েছে ৷ আগামী ২৪ ঘণ্টায় ওই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: নিজের মেয়ের মাথা কেটে খুন করেও নির্বিকার মানসিক ভারসাম্যহীন মা

এদিকে প্রাকবর্ষার বৃষ্টি ইতিমধ্যেই শুরু হয়েছে পশ্চিমবঙ্গে। পাশাপাশি দক্ষিণবঙ্গের রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের দু-এক জায়গায় যেমন আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কালিম্পং-এ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টিপাত হবে উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদেও।

আরও পড়ুন: বিপর্যয় মোকাবিলা আইনে মোদি-শাহকে শোকজ করা উচিত: অভিষেক বন্দ্যোপাধ্যায়

অন্যদিকে পশ্চিমবঙ্গ ছাড়াও বিহার, ওড়িশা, ঝাড়খন্ড এবং উত্তর পূর্ব ভারতের অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং অরুণাচল প্রদেশে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। এছাড়াও তামিলনাডু, কেরল এবং কর্ণাটকেও প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *