সাইক্লিস্ট রিয়াজ দিল্লির ভেলোড্রোমে ট্রেনিং করবেন, প্রেসিডেন্ট ঈদের দিন উপহার দিয়েছিলেন সাইকেল

Mysepik Webdesk: ছেলেটি আনন্দ বিহারের একটি ধাবায় বাসন ধুতেন। পেটের টান। দুবেলা-দুমুঠো খাবার জন্য রিয়াজকে বেছে নিতে হয়েছিল এই পেশা। তবে অন্যদিকে এহেন রিয়াজ একজন সাইক্লিস্টও। আশার কথা, খুব শীঘ্রই রিয়াজকে ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রশিক্ষণ নিতে দেখা যাবে। তিনি ভারতের ক্রীড়া কর্তৃপক্ষের সমর্থন পেয়েছেন। দিওয়ালির পরে তিনি শুরু করবেন ট্রেনিং, এমনটাই জানা গেছে।

আরও পড়ুন: রোহিত যেন আইপিএলে কিংবদন্তি, পাঁচবার চ্যাম্পিয়ন মুম্বই

সোমবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন টুইটারে এই তথ্য জানিয়েছেন। ক্রীড়ামন্ত্রী টুইট করে লিখেছেন, “রিয়াজ শীঘ্রই সাইয়ের মাধ্যমে প্রশিক্ষণ নেবেন এ কথা জানাতে পেরে খুব আনন্দিত। রাষ্ট্রপতি এই তরুণকে ঈদের দিন একটি সাইকেল উপহার দিয়ে উৎসাহিত করেছিলেন। রিয়াজ দিওয়ালির পরে দিল্লির আইজি স্টেডিয়ামের ভেলোড্রামে ট্রেনিং নেবেন।”

আরও পড়ুন: মোহনবাগান টেন্টে আই লিগ ট্রফি প্রদর্শনের তারিখ বাড়ল, ট্রফি দেখার সুযোগ মিলবে ১২ নভেম্বর পর্যন্ত

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছ থেকে সাইকেল উপহার পাওয়া রিয়াজকে সাইক্লিং ফেডারেশন অফ ইন্ডিয়া (সিএফআই) অ্যাকাডেমিতে ভর্তি করা হয়েছে। রিয়াজ তাঁর জীবনে বহু লড়াইয়ের মুখোমুখি হয়েছেন। একসময় তাঁর একটি সাইকেলও ছিল না। রিয়াজ, যিনি কোনও এক ধাবায় বাসন পরিষ্কার করতে বাধ্য হয়েছিলেন, তিনি অন্যের সাইকেল ধার করে রাজ্য পর্যায়ের জিতেছিলেন রুপোর পদক।

আরও পড়ুন: হরমনপ্রীতের কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিলেন স্মৃতি, প্রথমবার উইমেন টি-২০ চ্যালেঞ্জ জিতল ট্রেলব্ল্যাজার্স

রিয়াজকে সিএফআই অ্যাকাডেমিতে ভর্তি করা হয়েছে এবং ক’দিন পর পিএফআই-এর পক্ষে অনুশীলনও করবেন। রিয়াজ প্রতিমাসে ১০ হাজার টাকা করে পাবেন। সঙ্গে প্রয়োজনীয় প্রাথমিক সুবিধাও তিনি সাইয়ের মাধ্যমে পেতে চলেছেন। একথা জানিয়েছেন খোদ ক্রীড়ামন্ত্রী।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *