Latest News

Popular Posts

চাপ বাড়ছে কলকাতা বিমানবন্দরের উপর, দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দরের জন্য জমি খোঁজার নির্দেশ সরকারের

চাপ বাড়ছে কলকাতা বিমানবন্দরের উপর, দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দরের জন্য জমি খোঁজার নির্দেশ সরকারের

Mysepik Webdesk: কলকাতা বিমানবন্দরের ওপর ক্রমশ চাপ বাড়ছে। সেই কারণেই রাজ্যে দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর বানানোর জন্য জমি খোঁজার উদ্যোগ নিল রাজ্য সরকার। ইতিমধ্যেই জেলা প্রশাসনকে রাজ্য সরকারের তরফ থেকে জমি খোঁজার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার কোনও একটি জায়গায় জমি খোঁজার কাজ চলছে। সেখানেই রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দরটি বানানোর পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের।

আরও পড়ুন: দুঃসাহসিক ডাকাতি বর্ধমানের পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে, খোয়া গেল প্রায় ৩৩ লক্ষ টাকা

রাজ্য সরকার জানিয়েছে, জমির পরিমান এমন হতে হবে, যাতে সেখানে অন্তত তিন কিলোমিটার দীর্ঘ রানওয়ে বিশিষ্ট বিমানবন্দর বানানো সম্ভব। পাশাপাশি, বিমানবন্দরে হ্যাঙ্গার তৈরি করার মতো পর্যাপ্ত জমিও যেন থাকে। বোয়িং ৭৭৭-এর মতো বড় বিমান যাতে নামতে পারে, সেই পরিমান জমির খোঁজ করার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, বিমানবন্দর বানানোর জন্য প্রাথমিক পছন্দের তালিকায় রয়েছে দক্ষিণ চব্বিশ পরগণার ভাঙড় এলাকা।

আরও পড়ুন: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১১ হাজার

এছাড়াও রাজ্য সরকারের পরিকল্পনা রয়েছে পুরুলিয়ার ছড়রাতেও একটি বিমানবন্দর বানানোর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসে রাজ্যে দেশি-বিদেশি বিনিয়োগের ওপর জোর দিয়েছেন। তিনি জানিয়েছিলেন, রাজ্যে বিনিয়োগ টানতে গেলে দেশ-বিদেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা উন্নত করা বিশেষ প্রয়োজন। দিনের পর দিন কলকাতা বিমানবন্দরের ওপর যেভাবে চাপ বাড়ছে, তাতে সেখানে নতুন করে বেশি সংখ্যক বিমানের ওঠানামা করা সম্ভব নয়। সেই কারণে কলকাতার পর রাজ্যে দ্বিতীয় দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর তৈরি করা নিয়ে উদ্যোগী হল রাজ্য সরকার।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *