‘মিসাইল ম্যান’ ড. এ পি জে আব্দুল কালামের জন্মজয়ন্তীতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী মোদি, অমিত শাহ

Mysepik Webdesk: আজ বৃহস্পতিবার বৈজ্ঞানিক ভারত রত্ন ড. এপিজে আবদুল কালামের (A. P. J. Abdul Kalam) জন্মজয়ন্তী। তিনি দেশের ১১ তম রাষ্ট্রপতি ছিলেন। তাঁর জন্মদিনে টুইট করে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, “ড. কালামকে ওনার জন্মজয়ন্তীতে শ্রদ্ধাঞ্জলি। ভারতের উন্নয়নের প্রতি ওনার যোগদান কখনো ভোলার নয়। উনি একজন বৈজ্ঞানিক এবং একজন রাষ্ট্রপতি হিসেবে ভারতের সেবা করেছেন। ওনার জীবন যাত্রা লক্ষ লক্ষ কোটি কোটি মানুষকে শক্তি দেয়।”

আরও পড়ুন: শ্রমিকদের নিয়ে যাওয়া ট্রাক উল্টে মৃত মৃত পাঁচ

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইট করে লেখেন, “ড. এপিজে আবদুল কালামকে ওনার জন্মজয়ন্তীতে প্রণাম। তিনি একজন দূরদর্শী নেতা, ভারতের মহাকাশ এবং ক্ষেপণাস্ত্র প্রোগ্রামের নির্মাতা ছিনেল, তিনি সর্বদা একটি শক্তিশালী এবং স্বনির্ভর ভারত গড়তে চেয়েছিলেন।”

আরও পড়ুন: BSNL-MTNL পুনরুদ্ধারে বড়োসড়ো পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং লেখেন, “প্রাক্তন রাষ্ট্রপতি ড. এপিজে আবদুল কালামকে ওনার জন্মজয়ন্তীতে প্রণাম জানাই। নতুন আর মজবুত ভারতের স্বপ্ন পূরণ করার জন্য প্রতিবদ্ধ কালাম সাহেব নিজের জীবনের পুরোটাই ভারতের ভবিষ্যতের নির্মাণের জন্য সমর্পিত করেছিলেন। তিনি আমাদের আগামী প্রজন্মকে অনুপ্রেরণা দেন এখনো। ওনার জন্মজয়ন্তীতে ওনাকে শ্রদ্ধাঞ্জলি জানাই।”

আরও পড়ুন: তেলেঙ্গানায় ভারী বৃষ্টির জেরে এখনও পর্যন্ত মৃত ৩০

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাবেড়কর লেখেন, “প্রাক্তন রাষ্ট্রপতি ড. আবদুল কালামের জন্মজয়ন্তীতে ওনাকে বিনম্র শ্রদ্ধাঞ্জলি। ২১ শতাব্দীর ভারতকে সমর্থ, শক্তিশালী আর সক্ষম বানানোর জন্য ওনার অবদান অতুলনীয়। ওনার আদর্শ হামেশাই মানুষকে প্রেরণা দেবে। উনি দেশের যুবদের অনুপ্রেরণার উৎস।”

আরও পড়ুন: লাদাখ নিয়ে চিনের দাবি উড়িয়ে উপযুক্ত জবাব দেওয়া হল ভারতের তরফ থেকে

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *