Latest News

Popular Posts

ওয়াশিংটনে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ওয়াশিংটনে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Mysepik Webdesk: কোয়াড গোষ্ঠীভুক্ত দেশগুলির বৈঠক এবং গ্লোবাল সিইও বৈঠকের উদ্দেশ্যে ৩ দিনের আমেরিকা সফরে বৃহস্পতিবার পৌঁছেছেন ওয়াশিংটনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরে এদিন প্রধানমন্ত্রীকে অনাবাসী ভারতীয়রা ভারতীয় পতাকা নিয়ে স্বাগত জানান। ভারী বৃষ্টির মধ্যে বিদেশের মাটিতে এই ধরনের অভ্যর্থনায় খুশি মোদি। বিমানবন্দর থেকে মোদি যান পেনসিলভেনিয়া এভফিনিউতে উইরাল্ড হোটেলে। বিমানবন্দরে ওয়াশইংটনে ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সিং সিধু ছাড়াও স্বাগত জানান বাইডেন প্রশাসনের শীর্ষ আধিকারিকরা।

আরও পড়ুন: চাপের মুখে কোভিশিল্ডকে ছাড়পত্র দিল ব্রিটেন

প্রধানমন্ত্রী ট্যুইটারে লেখেন, ওয়াশিংটনের প্রবাসী ভারতীয়দের কাছে এই উষ্ণ অভ্যর্থনার জন্য আমি কৃতজ্ঞ। সারা বিশ্বে ছড়িয়ে থাকা ভারতীয়রা আমাদের শক্তি। যেভাবে প্রবাসী ভারতীয়রা স্ব স্ব ক্ষেত্রে নজির করেছেন বিভিন্ন দেশে তা সত্যি কুর্নিশযোগ্য।

আরও পড়ুন: অনলাইনে শুক্রাণু কিনে ইউটিউব দেখে সন্তানের জন্ম দিতে গেলেন মহিলা, তারপর …

প্রধানমন্ত্রী আরও জানান, দেশে টিকা উৎপাদন বৃদ্ধি পাওয়ায় অক্টোবর মাস থেকেই গোটা বিশ্বে করোনা টিকা রফতানি শুরু করতে পারবে ভারত। তবে তার জন্য কাঁচামালের সরবরাহের পথ খোলা রাখতে হবে। তিনি বলেন, “যেহেতু দেশে নতুন নতুন টিকা আবিষ্কার হচ্ছে, সে কারণে তাদের টিকা উৎপাদনের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। এরফলে আমরা ফের একবার টিকা রফতানি শুরু করতে পারব।” তিনি বলেন, “আমাদের অতিমারীর অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় মনোযোগ দিতে হবে। এর জন্যই, ভ্যাকসিন সার্টিফিকেটের পারস্পরিক স্বীকৃতির মাধ্যমে আন্তর্জাতিক ভ্রমণ সহজ করা উচিত।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *