প্রধানমন্ত্রীর ৭১ তম জন্মদিন, শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি, শাহ, রাহুল গান্ধি-সহ গোটা দেশ

Mysepik Webdesk: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন আজ। আজ ৭১ পূর্ণ করলেন প্রধানমন্ত্রী। ১৯৫০ সালে জন্ম তাঁর। একইসঙ্গে আগামী ৭ অক্টোবর প্রশাসক জীবনের ২০ বছর পূর্ণ করতে চলেছেন নরেন্দ্র মোদি। সকাল থেকেই দেশ বিদেশ থেকে আসছে শুভেচ্ছা বার্তা। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতারাও। প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন তাঁর বিশেষ বন্ধু তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তাঁকে ট্যুইটারে শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি থেকে শুরু করে জগৎ প্রকাশ নাড্ডা, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, বাংলার রাজ্যপাল এবং আরও অনেকে।

আরও পড়ুন: এয়ার ইন্ডিয়া কিনতে দরপত্র জমা দিল টাটা গোষ্ঠী, এগিয়ে স্পাইসজেটও

তাঁর শুভ জন্মদিন ও সাংবিধানিক পদে নিরবিচ্ছিন্ন ২০ বছর সম্পূর্ণ উপলক্ষে আজ থেকে আগামী ২০ দিন ব্যাপী বিভিন্ন ধরনের অনুষ্ঠান ও নানা কর্মসূচির আয়োজন করেছে বিজেপি। আজ থেকে শুরু হচ্ছে বিজেপির  “সেবা ও সমর্পণ অভিযান”। রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন টুইটে। তিনি লিখেছেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তিনি জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি।” শুধু রামনাথ কোবিন্দ নন তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। টুইটে অমিত শাহ লিখেছেন, “দেশের প্রিয় নেতা নরেন্দ্র মোদীর শুভ জন্মদিন। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।”  রাজ্যপাল জগদীপ ধনখড় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ৭১টি গাছ রোপন করেছেন। তিনি বলেছেন “জলবায়ু পরিবর্তন গোটা বিশ্বের কাছে বড় চ্যালেঞ্জ, সেকারণে গাছ লাগানো উচিত।”

আরও পড়ুন: জিএসটির আওতায় পেট্রল-ডিজেল! চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে জিএসটি কাউন্সিলের বৈঠকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। টুইটে প্রধানমন্ত্রী মোদির দীর্ঘায়ু কামনা করেছেন তিনি। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন জন্মদিনের। প্রধানমন্ত্রী মোদির জন্মদিন উপলক্ষ্যে এদিন তাঁরই লোকসভা কেন্দ্র বারাণসীতে ৭১টি প্রদীপ জ্বালানো হয়। এবং ৭১ কেজি লাড্ডু বিতরণ করা হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *