কৃষক হত্যার জের, লখিমপুর যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা গান্ধী, নজরবন্দি অখিলেশ যাদব

Mysepik Webdesk: কৃষক আন্দোলন চলাকালীন কৃষকদের ওপর গাড়ি চালিয়ে আটজন কৃষককে হত্যার ঘটনায় উত্তাল দেশের রাজনীতি। কৃষকদের পাশে থাকার জন্য সোমবার সকাল হতে না হতেই উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে যাওয়ার চেষ্টা করলে পুলিশের হাতে গ্রেফতার হন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। সোমবার ভোর ৫টা নাগাদ তাঁকে লখিমপুর যেতে আটকে পুলিশ। অভিযোগ, তাঁর সঙ্গে অভদ্র আচরণ করেছেন পুলিশকর্মীরা। এরপরেই তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: করোনায় মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা পাবেন ৫০ হাজার টাকা, নির্দেশ সুপ্রিম কোর্টের

এদিকে লখিমপুর যাওয়ার পথে পুলিশের বাধা পান সমাজবাদী পার্টি নেতা তত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তাঁকেও শেষমেশ গৃহবন্দী করার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিবাদে পুলিশের জিপ জ্বালিয়ে দেয় বলেও অভিযোগ ওঠে সমাজবাদী পার্টি কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় চরম উত্তেজনা ছড়ায় এলাকায়। এলাকায় উত্তেজনা ছড়ানো আটকাতে গোটা এলাকায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। জারি করা হয় ১৪৪ ধারা।

আরও পড়ুন: পুজোর মুখে ফের জ্বালানির দাম বাড়ল

রবিবার আন্দোলনরত কৃষকদের পর গাড়ি চালিয়ে আটজন কৃষককে হত্যার ঘটনায় নাম জড়ায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর। সোমবার আশিসের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তারপর থেকেই কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। দফায় দফায় চলে সাধারণ মানুষের সঙ্গে পুলিশের সংঘর্ষ। এদিকে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল হেলিকপ্টারে করে এলাকায় যাওয়ার চেষ্টা করলেও তাঁর হেলিকপ্টারকে নিচে নামতে অনুমতি দেওয়া হয়নি। বিমান অবতরণে বাধা দেওয়া হয়েছে পঞ্জাবের উপমুখ্যমন্ত্রীকেও। এদিকে এই ঘটনায় প্রতিবাদ জানাতে এবং কৃষকদের পাশে থাকতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় তৃণমূলের ৫ প্রতিনিধিকে পাঠাচ্ছেন লখিমপুর খেরিতে। সেই দলে রয়েছে কাকলি ঘোষদস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবিররঞ্জন ঘোষ এবং সুস্মিতা দেব। তাঁরা আজ সকালেই রওনা দিয়েছেন বলে জানা গিয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *