ট্র্যাক্টর সমাবেশে নিহত কৃষকের পরিবারের সঙ্গে দেখা করতে রামপুর যাচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধি

Mysepik Webdesk: কৃষকদের ইস্যুতে সংসদ থেকে সড়ক, সর্বত্র হইচই চলছে। এই পরিস্থিতিতে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি আজ উত্তরপ্রদেশের রামপুর গ্রামে যাচ্ছেন। ২৬ জানুয়ারি দিল্লিতে ট্র্যাক্টর সমাবেশের সময় দুর্ঘটনায় মারা যাওয়া কৃষকের পরিবারের সঙ্গে দেখা করবেন প্রিয়াঙ্কা। এই সফরের জন্য প্রিয়াঙ্কা প্রশাসনের অনুমতি নিয়েছেন কিনা, তা এখনও পরিষ্কার নয়। এর আগে, ১৫ জানুয়ারি প্রিয়াঙ্কা দিল্লির কৃষকদের সমর্থনে রাষ্ট্রপতি ভবনে যাত্রা করার চেষ্টা করেছিলেন, কিন্তু পুলিশ তাঁকে আটকে দিয়েছিল। কারণ, অনুমতি না থাকা সত্ত্বেও তিনি মার্চ বের করে আসছিলেন।

প্রসঙ্গত উল্লেখযোগ্য, ২৬ জানুয়ারি, কৃষি আইনবিরোধী আন্দোলনকারী কৃষকরা দিল্লিতে একটি ট্র্যাক্টর সমাবেশ করেছিলেন। সেই সময় বহু জায়গায় বিশৃঙ্খলার ঘটনা ঘটে। উত্তরপ্রদেশের রামপুরের কৃষক নবরিত সিংও জনসভায় অংশ নিয়েছিলেন। আইটিও-তে নবরিতের ট্র্যাক্টর উল্টে যায় এবং ঘটনাস্থলেই তিনি মারা যান।

আরও পড়ুন: গ্রিন করিডর করে মেট্রোতে নিয়ে যাওয়া হল হৃদযন্ত্র, প্রাণ বাঁচল রোগীর

Image result for priyanka gandhi

কংগ্রেস কৃষকদের সমর্থন করছে। কেন্দ্রীয় সরকারকে তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা। বুধবার রাহুল গান্ধি এক সংবাদ সম্মেলনে বলেছিলেন যে, সরকার কেন কৃষকদের হুমকি দিচ্ছে? তাদের মারধর করা হচ্ছে কেন? এর পরিবর্তে সরকার কেন তাদের সঙ্গে কথা বলবে না? কৃষকদের সমস্যা নিয়ে রাহুল গত ১৫ দিনে ৩টি সংবাদ সম্মেলন করেছেন। অন্যদিকে, রাজ্যসভায় কংগ্রেস নেতা গোলাম নবি আজাদও বুধবার রাজ্যসভায় বলেছিলেন, সরকার তিনটি কৃষি আইন প্রত্যাহার করে নেওয়া উচিত। প্রধানমন্ত্রী নিজেই তা ঘোষণা করলে ভালো হবে। আজাদ বলেছিলেন যে, ব্রিটিশদেরও কৃষকদের সামনে মাথানত করতে হয়েছিল।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *