ধুন্ধুমার কান্ড ভবানী ভবনের সামনে, পুলিশে চাকরির দাবিতে প্রতিবাদ বিক্ষোভ

Mysepik Webdesk: নিয়োগপত্র হাতে পেয়েও রাজ্যে পুলিশের কনস্টেবলের চাকরি এখনও পাননি, এই প্রতিবাদে এদিন চাকরিপ্রার্থীদের বিক্ষোভে রীতিমতো ধুন্ধুমার কান্ড বেঁধে যায় ভবানী ভবনের সামনে। শহরের ব্যাস্ত সময়ে বিক্ষোভকারীরা রাস্তা আটকে প্রতিবাদ জানাতে শুরু করেন। ফলে এলাকায় ব্যাপক যান-জট তৈরি হয়। সেই বিক্ষোভ হটাতে পুলিশকে উঁচিয়ে তাদের ভয় দেখতে হয়। দু’ পক্ষের মধ্যে ধস্তাধস্তি, মৃদু লাঠিচার্জ ও কয়েকজনকে গ্রেফতার করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন: শারীরিক অবস্থা আশঙ্কাজনক, ভেন্টিলেশনে ক্রেতা সুরক্ষামন্ত্রী সাধন পান্ডে

বিক্ষোভকারীদের দাবি, পুলিশের কনস্টেবল পদের চাকরিতে নিয়ম মেনে নিয়োগপত্র হাতে পাওয়ার পরেও তাঁদের চাকরিতে যোগদান করতে ডাকা হচ্ছে না। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলতে সেখানে উপস্থিত হন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তিনি তাঁদের সঙ্গে কথা বলে তাঁদের সমস্যা জানার চেষ্টা করেন। কোভিড পরিস্থিতিতে তাঁদের একত্রিত হয়ে বিক্ষোভ করতে নিষেধ করেন তিনি। তাঁরা যে রাজ্যে মহামারি আইন লঙ্ঘন করছেন, সেই কথাও তিনি স্মরণ করিয়ে দেন বিক্ষোভকারীদের। তাঁদের দাবি তিনি খতিয়ে দেখবেন বলেও আশ্বাস দেন। কিন্তু তাতে ফল মেলেনি। ফলে বাধ্য হলেই পুলিশকে বলপ্রয়োগ করতে হয়।

আরও পড়ুন: হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কসবার ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের মামলা সুপ্রিম কোর্টে

বিক্ষোভকারীরা জানান, এখনও পর্যন্ত ৮০১৯ জন চাকরি প্রার্থী তাঁদের নিয়োগপত্র হাতে পেয়েছেন। তাঁদের মধ্যে চাকরিতে যোগদান করেছেন মাত্র ১৮৭১ জন। বাকি ৬১৪৮ জন প্রায় ৮ মাস অপেক্ষা করার পরেও এখনও পর্যন্ত চাকরিতে যোগদান করার অনুমতিপত্র পাননি। বিষয়টি খতিয়ে দেখার জন্য ডিসি আকাশ মাঘারিয়া তাঁদের কথা দিলেও তাঁদের দাবিতে অনড় ছিলেন তাঁরা। অবশেষে বাধ্য হয়েই বিক্ষোভ হটাতে বিশাল সংখ্যক পুলিশ বাহিনীকে ঘটনাস্থলে আনা হয়। লাঠি উঁচিয়ে, মৃত্যু লাঠিচার্জ করে বিক্ষোভ হটিয়ে দেওয়ার পাশাপাশি বেশ কয়েকজনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *