নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার প্রতিবাদে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রতিবাদ মিছিল

ISA

Mysepik Webdesk: এদিন দুপুরে কলকাতার শিয়ালদহ থেকে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রতিবাদ মিছিল বের হয়। পীরজাদা মোহাম্মদ আব্বাস সিদ্দিকীর ডাকে এই প্রতিবাদ মিছিল বের হয়। প্রতিবাদ মিছিল বের হওয়ার আসল কারণ কেন্দ্র সরকারের বিরুদ্ধে। প্রতিনিয়ত যেভাবে পেট্রোল ডিজেল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে চলেছে তারই প্রতিবাদে এদিন আই এস এফ এর প্রতিবাদ মিছিল। প্রতিবাদ মিছিল শুরু হয় কলকাতার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত। ইতিমধ্যে ধর্মতলায় এই প্রতিবাদ মিছিল বিশাল আকার নিয়েছে।

আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, সবুজ পতাকা দেখিয়ে দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ইতিমধ্যে এই মিছিল ঘিরে ফেলা হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। যেন কোনো রকম কোনো উত্তেজনার সৃষ্টি না হয়। সেদিকে খেয়াল রাখা হচ্ছে। শুধু আইএসএফ নয়। তার বাইরেও তৃণমূল এবং বাম কংগ্রেসের পক্ষ থেকেও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হয়েছে। যেভাবে প্রতিনিয়ত পেট্রোল ও ডিজেলের দাম বেড়ে চলেছে তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে এবং মধ্যবিত্তের পকেটে টান পড়েছে। তা নিয়েই বিরোধীরা ইতিমধ্যেই প্রতিবাদ শুরু করেছেন।

আরও পড়ুন: বিদেশে প্রথম বাংলাদেশ মিশনঃ “একুশে উৎসব ২০২১”

ইতিমধ্যে পেট্রোল ডিজেল শত রান স্পর্শ করেছে। যা নিয়ে রাজনৈতিক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে পেট্রোল-ডিজেলের ক্ষেত্রে এক টাকা করে সেজ কমিয়ে দেওয়া হয়েছে, তবুও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এদিন আইএসএফ-এর পক্ষ থেকে প্রতিবাদ মিছিল গড়ে তোলা হয়েছে। অনেক মানুষ এই প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করেছেন এবং তারা কেন্দ্রীয় সরকারের অপসারণ দাবি করছেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *