টোকিওতে উদ্বোধনী অনুষ্ঠানের সময় রাজপথে অলিম্পিক আয়োজনের বিরুদ্ধে বিক্ষোভ

Mysepik Webdesk: টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হল। জাপানের রাজা নুরুহিতো যখন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস ব্যচের ভাষণের পরই ৩২তম অলিম্পিক গেমসের সূচনার ঘোষণা করেন, টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামের বাইরে তখন প্রবল বিক্ষোভ। বেশ ভালো সংখ্যায় মানুষ মিছিল করে ন্যাশনাল স্টেডিয়ামের অনেকটাই কাছে পৌঁছে যান অলিম্পিক আয়োজন-বিরোধী শ্লোগান তুলতে তুলতে।

স্থানীয় পুলিশের তরফে ন্যাশনাল স্টেডিয়ামের কিছুটা দূরে আটকে দিলে বিক্ষোভকারীরা সেখান থেকেই হ্যান্ড মাইকে অলিম্পিক আয়োজনের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন। তাঁদের শ্লোগান এতোটই জোরালো ছিল যে, স্টেডিয়ামে উপস্থিত বা শহরে বিভিন্ন হোটেলে কোয়ারেন্টাইনে থাকা সাংবাদিকরা টুইট করে বা ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, উদ্ধোধনী অনুষ্ঠানে সময় সেই শ্লোগান স্টেডিয়ামের মধ্যেও শোনা গেছে।

প্রসঙ্গত উল্লেখযোগ্য, গত কয়েকমাস ধরেই জাপানে বিশেষত রাজধানী শহর টোকিওতে অলিম্পিক আয়োজনের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে। ক্রমাগত করোনা সংক্রমণ রোধে সরকারি ব্যর্থতা এবং টিকাকরণের হার সন্তোষজনক না হওয়ার কারণে এই ক্ষোভ ক্রমশ রাস্তায় চলে এসেছে। এদিন অনেকের হাতেই প্ল্যাকার্ড ছিল ‘স্টপ অলিম্পিক’, ‘দিস অলিম্পিক উইল কিল আস’ ইত্যাদি। ইতিমধ্যে অলিম্পিক ভিলেজে বেশ কিছু খেলোয়াড় ও কর্মকর্তা করোনায় আক্রান্ত। সঙ্গে রাজপথে বিক্ষোভ। করোনা পরিস্থিতি যে আগামীদিনে অলিম্পিক আয়োজক এবং জাপান সরকারকে চাপের মধ্যে রাখতে চলেছে সে বিষয়ে সন্দেহের কোনও অবকাশ নেই।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *