পদত্যাগ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

Mysepik Webdesk: পদত্যাগ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। শনিবার পঞ্জাবের রাজধানী চন্ডিগড়ের রাজভবনে তিনি রাজ্যপাল বনওয়ারীলাল পুরোহিতের হাতে তাঁর ইস্তফাপত্র তুলে দেন। কংগ্রেস হাইকমান্ডের আগেই নির্দেশ ছিল, সেই নির্দেশই পালন করলেন অমরিন্দর সিং। ইতিমধ্যেই জল্পনা উঠেছে, পদত্যাগ করার পাশাপাশি তিনি দলত্যাগও করতে পারেন।

আরও পড়ুন: ফের দেশজুড়ে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ

এদিন পঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিধুর শিবির থেকে দাবি করা হয়, দলের হাইকমান্ড ইতিমধ্যেই অমরিন্দর সিং-এর সঙ্গে কথা বলে তাঁকে ইস্তফা দেওয়ার নির্দেশ দিয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই কিছুক্ষণের মধ্যে অমরিন্দর সিং জানিয়েছিলেন, এভাবে আর মুখ্যমন্ত্রীর পদ আঁকড়ে থাকা যায় না। সূত্রের খবর, দলের একাংশ চাইছে, কোনও হিন্দু নেতা মুখ্যমন্ত্রীর পদে উঠে আসুক। সেক্ষেত্রে অমরিন্দর সিং-এর জায়গায় সম্ভবত পঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে পারেন সুনীল ঝাকার।

আরও পড়ুন: জিএসটি-র আওতায় নয় পেট্রল-ডিজেল, হতাশ করা সিদ্ধান্ত জিএসটি কাউন্সিল বৈঠকে

পদত্যাগ করার পর সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, “যেরকম কথাবার্তা হয়েছে তাতে আমি অপমানিত বোধ করছি। আমি আজ সকালে কংগ্রেস সভাপতির সঙ্গে কথা বলেছিলাম, তাদের বলেছিলাম যে আমি আজ পদত্যাগ করব। গত কয়েক মাসে তৃতীয়বার আমি বিধায়কদের সাথে বৈঠক করেছি। তারপরেই আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি কংগ্রেসে রয়েছি। আমার সমর্থকদের সঙ্গে আলোচনা করে আমি আমার ভবিষ্যতের কাজকর্ম ঠিক করব।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *