অলিম্পিক গ্লোরির পথে আরও এক ধাপ কাছে পি ভি সিন্ধু

PV Sindhu

Mysepik Webdesk: অনেকেই আশঙ্কিত ছিলেন। পারবেন তো জাপানি টর্পেডো ইয়ামাগুচির মোকাবিলা করতে। পি ভি সিন্ধু এদিন দুপুরে অলিম্পিকের সিঙ্গলস বিভাগে প্রবল লড়াই করে জিতে নিলেন কোয়ার্টার ফাইনালের এক রুদ্ধশ্বাস ম্যাচ। এই ভারতীয় শাটলার জাপানের প্রতিপক্ষকে ২১-১৩, ২২-২০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছলেন। এর ফলে আরও একবার অলিম্পিক পদকের কাছাকাছি পৌঁছে গেলেন তিনি।

আরও পড়ুন: আনন্দে উদ্বেল অসম থেকে আন্দামান: লভলিনার সাফল্যের নেপথ্যে ধৈর্য এবং উচ্চতা, জানালেন কোচ কামার

আর একটা ম্যাচ জিতলেই পদক জিতবেন তিনি। তবে ভারতীয় ক্রীড়ামহল আশাবাদী আর দু’টি ম্যাচ জিতে একবারে সোনা জিতে আনবেন পি ভি সিন্ধু। উল্লেখ্য যে, ভারতীয় শাটলার পিভি সিন্ধু জাপানের আকান ইয়ামাগুচিকে হারিয়েছেন। অত্যন্ত হাড্ডাহাড্ডি ম্যাচ ছিল এটি। বিশেষ করে গেম-২’এ ইয়ামাগুচি যেভাবে খেলেছেন, তাতে একটা সময় চাপে পড়ে গিয়েছিলেন সিন্ধু। গেম-২’এর শুরুতে ১০-৫ ব্যবধানে এগিয়ে গেলেও সেখান থেকে অনবদ্য কামব্যাক করেন জাপানি তারকা। একসময় ১৭-১৬ ব্যবধানে ইয়ামাগুচি এগিয়ে যান। এরপর ২০-১৮ ব্যবধানে আবার পিছিয়ে পড়েন সিন্ধু। গেম পয়েন্ট পান ইয়ামাগুচি। তবে এই অবস্থা থেকে মাথা ঠান্ডা রেখে গেম এবং ম্যাচ বের করে নেন হায়দরাবাদি কন্যা। সিন্ধু সেমিফাইনালে জিতলে ভারতের জন্য একটি পদক নিশ্চিত হবে।

২০১৬-র রিও অলিম্পিক রুপোর পদক জয়ী সিন্ধু ব্যাডমিন্টনে ভারতের প্রথম অলিম্পিক স্বর্ণপদকের আশা বাঁচিয়ে রাখলেন। তিনি সেমিফাইনালে মুখোমুখি হবেন চাইনিজ তাইপেইয়ের তাই তু ইং-এর। আগামীকাল ভারতীয় সময় দুপুর ২.৩০ মিনিটে ম্যাচ। বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু ১১-৭ ব্যবধানে এগিয়ে সুযোগ নিয়ে বিশ্বের পাঁচ নম্বর ইয়ামাগুচির বিপক্ষে প্রথম গেমটি ২১ মিনিটের মধ্যে ২১-১৩ ব্যবধানে জিতে নেন। তবে হাড্ডাহাড্ডি দ্বিতীয় গেমটি গড়ায় ৩৩ মিনিট পর্যন্ত। 

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *