Latest News

Popular Posts

বগটুই-কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

বগটুই-কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

Mysepik Webdesk: রামপুরহাটের বগটুই গ্রামে ঘটে গিয়েছে মর্মান্তিক ঘটনা। সেখানকার পরিস্থিতি অগ্নিগর্ভ। সোমবার সন্ধ্যায় বগটুই মোড়ে খুন হয়েছেন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল নেতা ভাদু শেখ। ঠিক সেই সময় সেই নেতাকে বোমা মেরে খুন করে দুষ্কৃতীরা। এরপর থেকেই সেখানকার পরিস্থিতি অশান্ত। গ্রামটির একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। প্রতিশোধের এই আগুনে ছাই হয়ে যায় ১০ জন। তার মধ্যে শিশুও ছিল। অগ্নিদগ্ধ বাড়িগুলি থেকে ঝলসানো মৃতদেহ উদ্ধার করেছে দমকল।

আরও পড়ুন: কোভিড পর্ব পেরিয়ে পুনরায় যাত্রা শুরু পশ্চিমবঙ্গ ইতিহাস সংসদের

ঘটনাস্থলে সিআইডি এবং ফরেনসিক টিম পৌঁছেছে। তবে, এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ইতিমধ্যেই উঠছে প্রশ্ন। যে-সময় বগটুইয়ের একাধিক বাড়িতে আগুন জ্বলছিল, পুলিশের টিকিও দেখা যায়নি। প্রশ্ন উঠছে যে, পুলিশ সেই সময় কোথায় ছিল? আরও প্রশ্ন উঠছে যে, পুলিশ সেখানে রাতেও বা কেন যায়নি? এমন প্রশ্ন তুলেছেন সেই গ্রামেরই অনেকে। উল্লেখ্য, রামপুরহাট থানার আইসি ত্রিদীপ প্রামাণিক এবং এসডিপিও সায়ন আহমেদকে ইতিমধ্যেই সরিয়ে দেওয়া হয়েছে। রাজ্য পুলিশের ডিজি কলকাতায় এই তথ্য জানিয়েছেন। বিশেষজ্ঞরা মনে করছেন, বগটুই-কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে বলেই হয়তো দুই উচ্চপদস্থ পুলিশ কর্তাকে সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রানওয়েতে ফাটল, শিলিগুড়ির বাগডোগরা এয়ারপোর্টে বন্ধ হল বিমান ওঠানামা

গ্রামবাসীদের প্রশ্ন, তৃণমূল নেতা ভাদু শেখের মৃত্যুর পর গ্রামের পরিস্থিতি বিগড়ে যেতে পারে, সে-কথা কীভাবে পুলিশের মাথার উপর দিয়ে চলে যেতে পারে? তাছাড়াও ভাদু শেখ হত্যার ঘটনাস্থল থেকে এসডিপিওর আবাসনের দূরত্ব মাত্র এক-দেড় কিমি। এত কাছাকাছি থাকা সত্ত্বেও পুলিশ কিন্তু বগটুইয়ের পূর্বপাড়ায় যায়নি। কেন এমন উদাসীনতা, তা নিয়ে উঠছে প্রশ্ন। এই পূর্বপাড়ায় ভাদু শেখের বাড়িও।

চিত্রঋণ আনন্দবাজার পত্রিকা

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *