রাহানের ক্যাপ্টেন নক, ২য় দিনের শেষে ৮২ রানের লিড ভারতের

Mysepik Webdesk: মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) দ্বিতীয় টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮২ রানের লিড নিয়েছে ভারত। পাঁচ উইকেট হারিয়ে ২৭৭ রান নিয়ে রবিবার, দ্বিতীয় দিন শেষ করে ভারত। এই ম্যাচে ভারতের অধিনায়ক অজিঙ্কা রাহানে অপরাজিত ১০৪ রানের একটা অধিনায়কোচিত ইনিংস খেলছেন। রবীন্দ্র জাদেজা তাঁর সঙ্গে ৪০ রান করে অপরাজিত রয়েছেন। তবে, দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে তাড়াতাড়ি শেষ হয়।

আরও পড়ুন: স্টিম্যানের জোড়া গোলেও জয় অধরা ইস্টবেঙ্গলের

Image

রাহান এখন অবধি ২০০ বলের মুখোমুখি হয়েছেন। তাঁর ইনিংসে রয়েছে ১২টি চার। অন্যদিকে, জাদেজা এখনও পর্যন্ত ১০৪ বল খেলেছেন এবং একটি চার মেরেছেন। প্রথম ইনিংসে ১৯৫ রানের বিনিময়ে অস্ট্রেলিয়াকে পাইল করে ভারত। একটি উইকেট হারিয়ে ৩৬ রান দিয়ে দিন শুরু করেছিল সফরকারী দলটি। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স দু’টি করে উইকেট নিয়েছেন। নাথন লায়ন নিয়েছেন একটি উইকেট।

আরও পড়ুন: অন্যায়ের প্রতিবাদে আইএফএ সচিব পদ থেকে পদত্যাগ জয়দীপ মুখোপাধ্যায়ের

Image

দ্বিতীয় দিন ভারত যখন ৬১ রানে, দেশের জার্সি গায়ে প্ৰথম খেলতে নামা শুভমন গিলের উইকেট হারায় ভারত। গিল ব্যক্তিগত ৪৫ করে প্যাভিলিয়ন ফেরেন। প্যাট কামিন্সের বলে কট বিহাইন্ড হন তিনি। এর তিন ওভার পরেই ফিরে যান চেতেশ্বর পুজারা। বোলার সেই কামিন্স। তাঁর ক্যাচও নেন উইকেটকিপার এবং অধিনায়ক টিম পেইন। এরপর হনুমা বিহারিও টিম ইন্ডিয়াকে ভরসা জোগাতে ব্যর্থ হন। স্পিনার নাথান লায়নের বল সুইপ করতে গিয়ে স্টিভ স্মিথের হাতে জমা পড়েন বিহারি।

আরও পড়ুন: বক্সিং ডে টেস্টের প্রথম দিনে দুর্দান্ত টিম ইন্ডিয়া

Image

ক্রিজে নামেন ঋষভ পন্থ। ভালোই খেলছিলেন। উল্লেখ্য, ঋদ্ধিমান সাহার থেকে ‘ব্যাটিংয়ে ভালো’― এই অজুহাতে ঋদ্ধির জায়গায় প্রথম এগারোয় সুযোগ পেয়েছেন পন্থ। তবে এদিনও দেখা গেল পুরনো রোগমুক্তি ঘটেনি তাঁর। ২৯ রানে যখন তাঁকে উইকেটে সেট দেখাচ্ছিল, মিচেল স্টার্কের অফস্টাম্পের বাইরের বল অহেতুক চালাতে গিয়ে উইকেটের পিছনে পেইনের হাতে ধরা পড়েন তিনি। এরপর রবীন্দ্র জাদেজা এসে রাহানের সঙ্গে জুটি বাঁধেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *