রাজ্যে লোকাল ট্রেন চালু নিয়ে রেল-রাজ্য বৈঠক, ফলাফল জানা যাবে সোমবার

local train

Mysepik Webdesk: নিত্য ট্রেন যাত্রীদের কথা মাথায় রেখে সকাল ও বিকেলে বেশ কিছু লোকাল ট্রেন চালানোর জন্য রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রেল বোর্ড। আগামীকাল অর্থাৎ সোমবার সেই বৈঠক হতে চলেছে। সেই বৈঠকেই রাজ্যে লোকাল ট্রেন চলাচলের ভবিষ্যৎ নির্ভর করছে। কোন পদ্ধতি মেনে রাজ্যে লোকাল ট্রেন চালানো হবে, তা নিয়েই দু’পক্ষে আলোচনা হবে। বৈঠকে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। বৈঠক শেষে জানা যাবে কবে থেকে রাজ্যে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা।

আরও পড়ুন: কেষ্টপুরে বিধ্বংসী আগুন, দমবন্ধ হয়ে মৃত্যু প্রখ্যাত জ্যোতিষী জয়ন্ত শাস্ত্রীর

ভারতীয় রেলের পক্ষ থেকে পুজোর আগেই পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালানোর ইচ্ছা প্রকাশ করা হয়েছিল। সেই মর্মে নাবান্নকে অনুমতি দেওয়ার জন্য রেলের পক্ষ থেকে চিঠিও দেওয়া হয়েছিল। কিন্তু রাজ্য সরকারের সেই বিষয়ে সায় ছিল না। ফলস্বরূপ পুজোর আগে এ রাজ্যে লোকাল ট্রেন চালু করা সম্ভব হয়নি। তবে নিত্যযাত্রীদের অসুবিধার কথা চিন্তা করে লোকাল ট্রেন পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের স্বরাষ্ট্রসচিব এইচ কে দ্বিবেদী বেশ কয়েক জোড়া লোকাল ট্রেন চালু করার প্রস্তাব দিয়েছে রেলবোর্ডকে।

আরও পড়ুন: নভেম্বরের শেষের দিকেই রাশিয়ার ভ্যাকসিনের ট্রায়াল হবে পশ্চিমবঙ্গে

ওই চিঠিতে জানানো হয়েছে স্বাস্থ্যবিধি মেনে সকাল এবং বিকেলে বেশ কিছু লোকাল ট্রেন চালানো যেতে পারে। নবান্নের লেখা চিঠিতে জানানো হয়েছে, শুধুমাত্র রেলকর্মীদের জন্য বিশেষ কয়েকটি ট্রেন চালানো হচ্ছে। আর ওই ট্রেনগুলিতে সাধারণ যাত্রীরা ওঠার চেষ্টা করায় বারবার অশান্তিকর পরিস্থিতি তৈরি হচ্ছে। ‘স্টাফ স্পেশ্যাল’ ট্রেনে ওঠা নিয়ে প্রায়ই ঝামেলা হচ্ছে স্টেশনগুলোতে। শনিবার হাওড়া স্টেশনে ‘স্টাফ স্পেশ্যাল’ ট্রেনে সাধারণ যাত্রীরা উঠতে গেলে ওই যাত্রীদের সঙ্গে রেলপুলিশের প্রায় হাতাহাতি পর্যন্ত হয়েছে। রেলপুলিশের বিরুদ্ধে লাঠিচার্জেরও অভিযোগ ওঠে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *