চেন্নাইকে রানের পাহাড় গড়ে হারিয়ে দিল রাজস্থান

Mysepik Webdesk: আইপিএলের ১৩তম আসরের চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালস ১৬ রানে পরাজিত করেছে চেন্নাই সুপার কিংসকে। সংযুক্ত আরব আমিরাতের শারজায় অনুষ্ঠিত হওয়া ম্যাচে রাজস্থান রয়্যালস ২১৭ রানের বিশাল লক্ষ্য রেখেছিল চেন্নাই সুপার কিংস-এর সামনে। এটি আইপিএলে চেন্নাইয়ের বিপক্ষে রাজস্থান রয়্যালসের দ্বিতীয় বৃহত্তম জয়। এর আগে ২৮ মার্চ, ২০১০-এ আহমদাবাদে চেন্নাই ১৭ রানে হেরে গিয়েছিল রাজস্থানের কাছে।

আরও পড়ুন: আইপিএল উদ্বোধনী ম্যাচে রেকর্ড, ম্যাচ দেখেছেন অন্তত ২০ কোটি মানুষ

রাজস্থানের জয়ের নেপথ্যে যে দু’জন খেলোয়াড়, তাঁরা হলেন সঞ্জু স্যামসন এবং স্পিনার রাহুল তেওয়াতিয়া। উইকেট-রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ৩২ বলে ৭৪ রানের এক ধামাকেদার ইনিংস উপহার দেন। একইসঙ্গে চেন্নাইয়ের তিন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে আউট করেন রাহুল তেওয়াতিয়া। লক্ষ্য তাড়া করতে নেমে শেন ওয়াটসন (৩৩) এবং মুরলী বিজয় (২১) চেন্নাইকে ভালো শুরুয়াত দেন। কিন্তু সপ্তম ওভারে ম্যাচের মোড় অন্য দিকে ঘুরে যায়। নিজের প্রথম ওভারেই ওয়াটসনকে আউট করেন রাহুল। এরপর দ্বিতীয় ওভারের শেষ দুই বলে স্যাম কারেন (১৭) এবং ঋতুরাজ গায়কোয়াড়কে রানের খাতা না খুলতে দিয়েই প্যাভিলিয়নে ফেরত পাঠান। 

আরও পড়ুন: আইপিএল: কোটিপতি কোহলি-ওয়ার্নারকে পিছনে ফেললেন লাখপতি দেবদত্ত-নটরাজন

রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথ ৬৯ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। আইপিএলে এটি ছিল স্মিথের নবম অর্ধশতরান। অন্যদিকে, ১১তম অর্ধশতরান করেন সঞ্জু স্যামসন। স্যামসন তাঁর ৫০ পূর্ণ করেন মাত্র ১৯ বল খেলে। তিনি এদিন ৯টি ছক্কা মারেন। রাজস্থানের হয়ে নয় নম্বরে ব্যাট করতে আসা জোফরা আর্চার ৮ বলে ২৭ রানের একটা মারকাটারি ইনিংস খেলেন। ইনিংসের শেষ ওভারে লুঙ্গি এনগিডি ৩০ রান দেন। যার দৌলতে রাজস্থান ৭ উইকেট হারিয়ে ২১৬ রানের পাহাড় গড়ে। চেন্নাই হয়ে স্যাম কারেন ৩ উইকেট পেয়েছেন। দীপক চাহার এনগিডি এবং পীযূষ চাওলা একটি করে উইকেট দখল করেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *