Latest News

Popular Posts

সাধারণতন্ত্র দিবসে থাকছে না বাংলার ট্যাবলো, রাজ্যকে চিঠি দিয়ে স্পষ্ট করলেন রাজনাথ সিংহ

সাধারণতন্ত্র দিবসে থাকছে না বাংলার ট্যাবলো, রাজ্যকে চিঠি দিয়ে স্পষ্ট করলেন রাজনাথ সিংহ

Mysepik Webdesk: কেন্দ্র-রাজ্যের মধ্যে ট্যাবলো বিতর্ক অব্যহত। সাধারণতন্ত্র দিবসে দিল্লির রাজপথের প্যারেডে বাংলার ট্যাবলো বাদ দেওয়া হয়েছে। পাশাপাশি বাদ পড়েছে তামিলনাড়ুর ট্যাবলোও। মঙ্গলবার রাজ্য সরকারকে চিঠি দিয়ে একথা স্পষ্ট করে দিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। এদিন রাজ্য সরকারকে হিন্দি ও ইংরেজি দুই ভাষাতেই চিঠি লিখে তিনি জানান, “আমাদের সরকার ১৯৪৩ সালে নেতাজির নেতৃত্বে গঠিত সরকারের উদযাপন করেছিল। গণতন্ত্র দিবসে আজাদ হিন্দ ফৌজের জীবিত সেনাদেরকে সামিল করে তাঁদের সম্মানিতও করা হয়েছিল। ২০১৮ সালে সেই ভাবনা তুলে ধরা হয়েছিল। আর একটি তথ্য দিয়ে অবগত করতে চাই যে, এবার সিপিডব্লুডি’‌র ট্যাবলো–তে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হচ্ছে। দেশের পক্ষ থেকে এটা করা হচ্ছে। এই কারণে আপনাদের সংখ্যা বাদ পড়েছে। এটা প্রতিটি রাজ্যের ক্ষেত্রে বিশেষ মুহূর্ত। আমি আশা করছি যে, আপনারা সক্রিয় যোগদান করবেন।’”

আরও পড়ুন: পঞ্জাবে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করলেন আপ সুপ্রিমো

প্রসঙ্গত, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে এই বছর দেশের সাধারণতন্ত্র দিবসে দিল্লির শোভাযাত্রায় বাংলার ট্যাবলোর বিষয় ছিল নেতাজি এবং আইএনএ। সেই ট্যাবলো কেন্দ্রের পক্ষ থেকে বাতিল করা হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের সিদ্ধান্তকে পুনর্বিবেচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লেখেন। পাশাপাশি দেশের প্রতিরক্ষা মন্ত্রীকে চিঠি লেখেন অধীররঞ্জন চৌধুরী। তথাগত রায়ও টুইট করে প্রধানমন্ত্রীকে আর্জি জানান। তারপরও বাংলার ট্যাবলো স্থান পাবে না নয়াদিল্লির রাজপথে।

আরও পড়ুন: জঙ্গিদের নিশানায় মোদি! চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দাদের

বাংলার পাশাপাশি তামিলনাড়ুর ট্যাবলোকে বাদ দেওয়া হয়েছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও এই বিষয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন। তাঁদের ট্যাবলোর বিষয় ছিল স্বাধীনতা আন্দোলনে তামিলনাড়ুর ভূমিকা। কিন্তু তাতেও সাড়া দেওয়া হয়নি কেন্দ্রের তরফ থেকে। রাজনৈতিক মহলের মতে, যেহেতু বাংলা ও তামিলনাড়ু দুইই অবিজেপি রাজ্য, সেহেতু শুধুমাত্র রাজনৈতিক হিংসা চরিতার্থ করার জন্যই কেন্দ্রের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *