ফ্রেঞ্চ ওপেনের মূল রাউন্ডে যাওয়ার স্বপ্ন শেষ রামকুমার রামানাথনের

Mysepik Webdesk: ফরাসি ওপেন থেকে মহিলাদের তরফে ভারতে সুসংবাদ এলেও পুরুষদের তরফে তা হল না। পুরুষদের সিঙ্গলসে পরাজয়ের সঙ্গে সঙ্গে প্রথমবারের মতো কোনও গ্র্যান্ড স্ল্যামের খেলার রামকুমার রামানাথনের স্বপ্নটি ভেঙে যায়। ভারতের ডেভিস কাপের খেলোয়াড় এবং বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ১৯৮তম স্থানে থাকা রামানাথনকে ফরাসি খেলোয়াড় লামাসাইন ৭-৫, ৬-২ ব্যবধানে হারিয়ে দেন। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে এই ফরাসি খেলোয়াড় রয়েছেন ২৬৮ নম্বরে।

আরও পড়ুন: ফরাসি ওপেন: আশা জাগিয়ে বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ভারতের অঙ্কিতা

২৫ বছর বয়সি এই ভারতীয় ৮টি ব্রেক পয়েন্টের মধ্যে সাতটিতেই হেরে যান। প্রথম দফায় দু’বার তাঁর সার্ভিস ভেঙে দেন বিপক্ষ খেলোয়াড়। দেশের শীর্ষ সিঙ্গলস খেলোয়াড় সুমিত নাগাল ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন। রামানাথন ২০১৫ সাল থেকে গ্র্যান্ড স্ল্যামের মূল রাউন্ডে প্রবেশের চেষ্টা করছেন, তবে এখনও তিনি সেই লক্ষ্যে সফল হতে পারেননি।

আরও পড়ুন: রাসেল হয়তো টপ অর্ডারে, ইঙ্গিত কেকেআর কোচের

অন্যদিকে, সুমিত নাগাল সদ্য শেষ হওয়া বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছিলেন। মে মাসে ফ্রেঞ্চ ওপেন করোনার কারণে স্থগিত করা হয়েছিল, যা ২৭ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের বাছাইপর্বের ম্যাচ নাগাল ৭-৬, ৭-৫ স্ট্রেট সেটে জার্মানির ডাস্টিন ব্রাউনের কাছে পরাস্ত হন। পুরুষদের সিঙ্গলসে আসরে ভারতের পতাকা বয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব এখন কেবলমাত্র প্রজনেশ গুনেস্বরানের কাঁধে। তিনি তুরস্কের সেম ইল্কেলকে ৬-৩, ৬-১ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন। সেখানে তিনি অস্ট্রেলিয়ার আলেকজান্ডার ইউকিচের মুখোমুখি হবেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *