রাষ্ট্রীয় লোকদল কৃষক সম্মেলনের মাধ্যমে রাজস্থানে পা রাখতে চায়!

Election

Mysepik Webdesk: রাষ্ট্রীয় লোকদল এখন কৃষক সম্মেলনের মাধ্যমে রাজস্থানে পা রাখতে চায়। তাই ১৪ ফেব্রুয়ারি ইউপির সীমান্ত গ্রাম পিপলাতে কৃষক সম্মেলনের আয়োজন করেছে তারা। ভরতপুরের সীমান্তবর্তী গ্রামগুলি ছাড়াও ইউপি-র কৃষক এবং বিশেষত জাঠদের আহ্বান জানিয়েছে রাষ্ট্রীয় লোকদল।

আরও পড়ুন: মিটেছে ভারত-চিন সংঘাত, দাবি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের

এই সম্মেলনে লোকদলের জাতীয় সহসভাপতি জয়ন্ত চৌধুরি এবং মন্ত্রী ড. সুভাষ গর্গ বিশেষভাবে উপস্থিত থাকবেন। লক্ষণীয় যে, ভরতপুর একটি জাঠ অধ্যুষিত অঞ্চল। সেখানকার জনগণ চৌধুরি চরণ সিংয়ের অনুগামী। তবে বিগত দুই দশকে জাঠ সম্প্রদায় বিজেপির নিকটবর্তী হয়েছে। কৃষক আন্দোলনের পরে পরিবর্তিত পরিস্থিতি তাদের পক্ষে নিয়ে আসার চেষ্টা করেছে লোক দল, ওয়াকিবহাল মহল মনে করছেন এমনটাই।

এর আওতায় লোকদল উত্তরপ্রদেশের সুমাই গ্রামে কিষান সম্মেলন ডেকেছে। লোকদল পূর্ব রাজস্থানের জেলাগুলিকে ধরে রাখার সর্বাত্মক চেষ্টা জারি রেখেছে। রাজস্থানের লোকদলের একমাত্র বিধায়ক রয়েছেন এই ভরতপুর থেকেই। সরকারের এমএলএ এবং মন্ত্রী ড. সুভাষ গর্গ মূলত কংগ্রেসম্যান, তবে পরিবর্তিত পরিস্থিতিতে জোটের পরে লোকদলের টিকিট নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

আরও পড়ুন: ‘কৃষি আইন বাধ্যতামূলক নয়’, লোকসভায় জানালেন প্রধানমন্ত্রী

পিপালা গ্রামটি কৃষকদের সম্মেলনের জন্য বিশেষভাবে নির্বাচিত হয়েছে। এর প্রধান কারণ হল পিপলা লোকদলের বিধায়ক ও মন্ত্রী ড. সুভাষ গর্গের পৈতৃক গ্রাম। এছাড়াও, পিপলা উত্তরপ্রদেশের সংলগ্ন একটি গ্রাম। পিপলা সংলগ্ন উত্তরপ্রদেশের অঞ্চলটি খুতাইল পট্টি নামে পরিচিত, যেখানে লোকদলের আধিপত্য ছিল একসময়।

লোকদল কৃষক সম্মেলনের মাধ্যমে অতীতকে ঢাকতে চায়। যদিও কিষান সম্মেলন লোকদলের একটি কর্মসূচির মধ্যেই পড়ে, তবে জেলা সভাপতি সন্তোষ ফৌজদার জানিয়েছেন যে, সাভার ইউনিটের সঙ্গে যুক্ত কংগ্রেস এবং নগর কংগ্রেসম্যানরাও সম্মেলনকে সমর্থন করছেন।

আশপাশের ২৫টিরও বেশি গ্রাম পঞ্চায়েতের মানুষদের আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলনটি ১৪ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে শুরু হবে। বৃহস্পতিবার রাজ্যের সহসভাপতি হারভীর সামরা, নগর সভাপতি বিনোদ গুপ্ত, কাউন্সিলর ব্রিজেন্দ্র, চিমা, জিমি বারতাই, হিতেন্দ্র ফৌজদার প্রমুখ সম্মেলনের এই আয়োজনের ব্যাপারে সিলমোহর দেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *