হারের দায় নেওয়া উচিত বিরাটের, আরসিবির দরকার নতুন অধিনায়ক: গৌতম গম্ভীর

Mysepik Webdesk: প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর বলেছেন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নতুন অধিনায়ক দরকার। শুক্রবার বেঙ্গালুরুর আইপিএল থেকে বেরিয়ে আসার পরে তিনি ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন, “ট্রফি ছাড়াই দীর্ঘ ৮ বছর অনেক বড় সময়। অধিনায়ককে অবশ্যই তার দলে দায়বদ্ধ হতে হবে। আমি মনে করি পরাজয়ের জন্য কোহলির দায়িত্ব নেওয়া উচিত। এছাড়াও আরসিবিরও উচিত কোহলির বিকল্পের সন্ধান করা। গম্ভীর বলেন, “এমন কোনও অধিনায়ক নেই যিনি এত দিন খেলেছেন কিন্তু ট্রফি জেতেননি। একইসঙ্গে দল তাঁকে বারবার সুযোগও দিয়েছে। দায়িত্ব নেওয়া সবচেয়ে বড় বিষয়। কোহলির সঙ্গে আমার কোনও শত্রুতা নেই, তবে তাঁর এখনই টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলা উচিত।”

আরও পড়ুন: মহিলাদের আইপিএলে আজ ট্রেলব্লাজার্স বনাম সুপারনোভাস: ফাইনালে উঠতে মরিয়া দুই দলই

গম্ভীর আরও বলেন, “রবিচন্দ্রন অশ্বিন ২ বছর কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক ছিলেন। কিন্তু তিনি দলকে লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি এবং তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। আমরা ধোনির কথা বলি, আমরা রোহিতকে নিয়ে কথা বলি। দু’জনেই তাঁদের দলকে অনেকবার আইপিএল শিরোপা জিতিয়েছে। সেই কারণেই তাঁরা এতদিন অধিনায়ক রয়েছেন। তাঁরা যদি দলকে লক্ষ্যে পৌঁছে না দিতেন, তবে তাঁদের এত বড় দায়িত্ব দেওয়া হত না।”

আরও পড়ুন: বিরাটদের সঙ্গে বাক্‌যুদ্ধে না যাওয়ার পরামর্শ স্টিভ ওয়ার

কেকেআরের প্রাক্তন দলনায়ক বলেছেন, “দলের জয়ে ক্যাপ্টেনকে যদি কৃতিত্ব দেওয়া হয়, তবে সমালোচনাও আপনার হওয়া উচিত। আমি মনে করি না এই মরশুমে আরসিবি ট্রফি জিততে পারত। তারা সর্বশেষ ৫ ম্যাচে অত্যন্ত বাজে পারফর্ম করেছে। মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে সুপার ওভারে নবদীপ সাইনির অনবদ্য বোলিং ছিল আরসিবির জয়ের কারণ। তাছাড়া এবি ডি ভিলিয়ার্সের জন্য তারা দুই থেকে তিন ম্যাচে জয় পেয়েছিল।”

আরও পড়ুন: কুঁচকিতে চোট বোল্টের, রোহিতের আশা ফাইনালের আগেই সুস্থ হয়ে যাবেন কিউয়ি পেসার

হায়দরাবাদের সঙ্গে ম্যাচে কোহলি ওপেন নেমেছিলেন। যার সমালোচনা করে গম্ভীর বলেন, “কোহলির যদি ওপেন করতেই হত তবে টুর্নামেন্টের শুরু থেকেই করা উচিত ছিল। এর ভিত্তিতে তিনি দল গঠন করে মিডল অর্ডার ব্যাটসম্যানদের বেছে নিতেন। ফ্র্যাঞ্চাইজি মালিকদের কিছুটা দায়িত্ব নেওয়া উচিত। আমি মনে করি না, কোহলি দায়িত্ব নিয়ে বলবেন যে, আমি অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছি। আমি মনে করি ফ্র্যাঞ্চাইজি মালিকদের এ সম্পর্কে চিন্তা করা উচিত।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *