আইপিএলে প্রথমবার প্রথম ম্যাচ জিতল আরসিবি

Mysepik Webdesk: আইপিএলের ১৪তম আসরের প্রথম ম্যাচটি জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে (এমআই) ২ উইকেটে হারিয়েছে। টানা ৯ মরশুম পর মুম্বই তাদের প্রথম ম্যাচ হেরেছে। অন্যদিকে, আরসিবি এখন পর্যন্ত চারটি উদ্বোধনী ম্যাচ খেলেলেও প্রথমবারের মতো জিতেছে এই চতুর্দশ মরশুমের আইপিএলের উদ্বোধনী ম্যাচেই।

আরও পড়ুন: সবচেয়ে সেরা টি-২০ বিশ্বকাপ আয়োজন করব: সৌরভ গাঙ্গুলি

মুম্বই ইন্ডিয়ান্স টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৫৯ রান করে। জবাবে বিরাট-বাহিনী দল ৮ উইকেটে ১৬৯ রান তুলে ম্যাচ জিতে নেয়। এবি ডি ভিলিয়ার্স ২৭ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন। তিনি ছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল ৩৯ রান করেন। অধিনায়ক বিরাট কোহলি ৩৩ রান করেন। ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ ও মার্কো জেনসন ২টি করে উইকেট নেন। জেনসনের আইপিএলের এই প্রথম ম্যাচ। ট্রেন্ট বোল্ট এবং ক্রুনাল পান্ডিয়া ১টি করে সাফল্য পেয়েছেন।

আরও পড়ুন: দেশের প্রথম দল হিসাবে টিকা নিলেন ভারতীয় তিরন্দাজরা

মুম্বইয়ের ইনিংসে সর্বোচ্চ রান করেন ওপেন করতে নামা ক্রিস লিন। তিনি ৪৯ রানের একটি ইনিংস দলকে উপহার দেন। অন্য ওপেনার দলনায়ক রোহিত শর্মা ১৯ রানের মাথায় দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন। সূর্য কুমার যাদব ৩১ এবং ইশান কিষান ২৮ রান করলেও বাকি ব্যাটসম্যানরা ততটা সুবিধা করতে পারেননি। ব্যাঙ্গালোরের হয়ে বল হাতে জ্বলে ওঠেন হার্শল পাটেল। তিনি ৪ ওভারে ২৭ রান দিয়ে ৫ উইকেট দখল করে মুম্বইয়ের মিডল অর্ডারকে দুরমুশ করেন। তিনি ছাড়াও জেমিনিসন এবং ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট দখল করেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *