অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল লালকেল্লা

Red Fort

Mysepik Webdesk: সাধারণ জনগণ এবং পর্যটকরা আর দিল্লির লালকেল্লায় যেতে পারবেন না। জারি করা আদেশ অনুযায়ী, লালকেল্লা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার দিল্লি সেন্ট্রালের ডিএম এ-সংক্রান্ত একটি আদেশ জারি করেছেন। আদেশে বলা হয়েছে যে, লালকেল্লা এবং আশপাশের এলাকায় বার্ড ফ্লু সংক্রমণকে সামনে রেখে ক্যাম্পাসটি সাধারণ জনগণ ও পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: অক্টোবরের আগে কৃষক আন্দোলন শেষ হবে না, ইঙ্গিত রাকেশ টিকায়েতের

বার্ড ফ্লু-র কারণে লালকেল্লা এর আগেও বন্ধ ছিল। প্রশাসন ১৯ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত লালকেল্লায় সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ করেছিল। প্রসঙ্গত উল্লেখযোগ্য যে, প্রতি বছর ২২ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত লালকেল্লা বন্ধ থাকে। তবে এবার এটি বার্ড ফ্লু-র কারণে বন্ধ ছিল।

রেড ফোর্ট কমপ্লেক্সে একটি কাকের বার্ড ফ্লু রিপোর্ট ইতিবাচক ছিল। এর পরিপ্রেক্ষিতে ২৬ জানুয়ারি পর্যন্ত লালকেল্লা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। এরপরে, প্রজাতন্ত্র দিবসে কৃষক ট্যাক্ট প্যারেড চলাকালীন সহিংসতা ছড়িয়ে পড়ে। এরপর বার্ড ফ্লু-র কারণে আবারও লালকেল্লা বন্ধ হয়ে যাচ্ছে অনির্দিষ্টকালের জন্য।

আরও পড়ুন: পঞ্জাবে নাগরিক নির্বাচনকে ঘিরে অকালি-কংগ্রেস সংঘর্ষ

দিল্লি সরকারের পশুপালন বিভাগের পরিচালক ড. রাকেশ সিংহের মতে, কিছুদিন আগে লালকেল্লা কমপ্লেক্সে ১৫টি কাক মারা গিয়েছিল। পরীক্ষার জন্য ভোপাল ও জলন্ধরে একটি নমুনা পাঠানো হয়েছিল, যাতে বার্ড ফ্লু-র রিপোর্ট নিশ্চিত হয়েছিল। তিনি বলেন যে, দিল্লি সরকারের নির্দেশিকা অনুসারে, পশুপালন বিভাগের দল পার্কগুলিতে নিয়মিত পর্যবেক্ষণ করছে এবং আরও বেশি করে নমুনা সংগ্রহ করছে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *