পুরোনো নেতাদের উপর আস্হা রেখেই বীরভূমে বামেদের প্রার্থী তালিকা প্রকাশ

CPIM

মহিউদ্দীন আহমেদ

বীরভূমে প্রার্থী তালিকা প্রকাশ হল বামফ্রন্ট সহ কংগ্রেস ও আইএসএফের। বুধবার বামফ্রন্ট তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। প্রার্থীদের মধ্যে অধিকাংশই পুরোনো মুখই রয়েছে। বামফ্রন্ট তাদের ঘরানার পোড়খাওয়া রাজনীতিকদের উপরই ভরসা রেখেছে।

আরও পড়ুন: তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা

বীরভূমের মোট ১১টি কেন্দ্রের মধ্যে মুরারই, হাঁসন, সিউড়ী তিনটি কেন্দ্র বাদে বাকী আসনগুলিতে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। নলহাটি কেন্দ্রে প্রার্থী হয়েছেন ফরওর্য়াড ব্লকের প্রাক্তন বিধায়ক দীপক চ্যাটার্জি, হাঁসন কেন্দ্রটি ছেড়ে দেওয়া হয়েছে কংগ্রেসকে। এখানে কংগ্রেসের বিদায়ী বিধায়ক মিলটন রসিদই প্রার্থী হবেন এমনই সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: আজ কলকাতায় কৃষকনেতা রাকেশ টিকায়েত

রামপুরহাট কেন্দ্রে সিপিআইএমের পোড় খাওয়া রাজনীতিক সঞ্জীব বর্মন প্রার্থী হয়েছে। সেদিক দিয়ে সঞ্জীব বর্মন প্রার্থী হিসেবে নতুন মুখ। ময়ূরেশ্বর কেন্দ্রটি ছাড়া হয়েছে আব্বাস সিদ্দিকির আইএসএফকে। দুবরাজপুর কেন্দ্রে ফঃব্লকের প্রাক্তন বিধায়ক বিজয় বাগদিকে প্রার্থী করা হয়েছে। কংগ্রেসকে ছাড়া হয়েছে সিউড়ি কেন্দ্রটি।

সাঁইথিয়া কেন্দ্রে প্রার্থী হয়েছেন সিপিআইএমের নতুন মহিলা মুখ মৌসুমি কোনাই। বোলপুর কেন্দ্রটিতে আরএসপির কুড়ি বছরের প্রাক্তন বিধায়ক তপন হোড়, লাভপুর সৈয়দ মাহফুজুল করিম ও নানুর কেন্দ্রে বিদায়ী বিধায়ক শ্যামলী প্রধান প্রার্থী হয়েছেন। শ্যামলী প্রধান গত বিধানসভা নির্বাচনে বিধায়ক হিসেবে নির্বাচিত হন। তিনি তৃনমূলের গদাধর হাজরাকে হারিয়ে দেন। আপাতঃ দৃষ্টিতে বামফ্রন্টের প্রার্থী তালিক প্রাক্তন বিধায়কদের উপরই যেমন ভরসা রাখা হয়েছে তেমনি কিছু নতুন মুখও রয়েছে। সব মিলিয়ে বীরভূমে বামেদের প্রার্থী নিয়ে অবশ্য কোন গোষ্ঠীদন্ধ বা কোন্দল নেই।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *