টেনিস কোর্টকে আলবিদা ব্রায়ান ভাইদের, শেষ হল বর্ণোজ্জ্বল অধ্যায়

Mysepik Webdesk: আমেরিকান যমজ বব এবং মাইক ব্রায়ান বৃহস্পতিবার রেকর্ড ব্রেকিং ডাবলসের কেরিয়ারের পরে অবসর ঘোষণা করলেন। ৩১ আগস্ট শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম ইউএস ওপেন। আর ২ সেপ্টেম্বর থেকে ডাবলসের আসর বসবে ওই টুর্নামেন্টে। দিন সাত আগে জানা গিয়েছিল, বব এবং মাইক ব্রায়ান এ বছর ইউএস ওপেন পুরুষদের ডাবলস বিভাগে নেই। যাকে আমেরিকার এই ৪২ বছর বয়সি যমজ ভাইয়ের কেরিয়ারের সমাপ্তি হিসাবে ধরেই নিয়েছিলেন বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন: করোনাকালে ক্রিকেটারদের অনুপ্রেরণা হতে পারেন ব্র্যাডম্যান, ডনের জন্মদিনে বললেন আধুনিক ক্রিকেটের ‘ডন’

Bryan brothers announce retirement days ahead of U.S. Open

১৬ বারের গ্র্যান্ডস্ল্যাম চ্যাম্পিয়ন ব্রায়ান ভাইয়েরা নিউ ইয়র্কে পাঁচটি গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন। ২০১৪ সালে শেষবার তাঁরা গ্র্যান্ডস্ল্যাম জিতেছিল। ১১৯টি ট্যুর-লেভেল টাইটেল এবং ২০১২ সালের অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন তাঁরা। এই যমজ ভাই এটিপি ডাবলস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ১০ মরশুম শেষ করেছেন। ২০০৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রকে ডেভিস কাপ জিততে সহায়তা করেছিলের এই জুটি।

আরও পড়ুন: পরের বছর ‘খেলো ইন্ডিয়া’ চলাকালীন ব্রিকস গেমসের পরিকল্পনা করেছে ভারত

13 Signs You Are Obsessed with Tennis | Bryan brothers, Tennis, Obsession

ক্যালিফোর্নিয়ায় জন্মানো ব্রায়ানরা ইতিমধ্যে জানিয়ে দেন যে, ২০২০ তাঁদের সফরে শেষ বছর হবে। মাইক বলেছিলেন, “আমরা মনে করি দূরে চলে যাওয়ার সঠিক সময়।” বব বলেন, “আমরা খেলায় নিজেকে পুরোপুরি উৎসর্গীকৃত এবং প্রতিদিন আমাদের পুরোপুরি এফোর্ট দিয়েছি বলে আমরা সবচেয়ে গর্বিত।” বব আরও বলেন, “একে অপরের প্রতি আমাদের আনুগত্য কখনই কমেনি। এবং আমরা পেশাদার টেনিসকে কোনও অনুশোচনা ছাড়াই বিদায় জানাতে চলেছি। আমরা টেনিস এবং ভক্তদেরও খুব মিস করব।”

আরও পড়ুন: স্ত্রী-মাকে খুন করে গ্রেফতার এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জেতা ভারতীয় অ্যাথলিট

Bryan brothers win 5th US Open title, 16th major | The Spokesman-Review

ববের ২০১৮ সালে হিপ সার্জারি হয়েছিল। সেই সময় মাইক তাঁর সঙ্গী হিসাবে জ্যাক সকের সঙ্গে দু’টি অতিরিক্ত গ্র্যান্ডস্ল্যামের খেতাব অর্জন করেছিলেন। যমজ ভাইরা ডেভিস কাপের ইতিহাসের সর্বাধিক সফল ডাবল দল। ১৫ বছরের মধ্যে ২৫টি ম্যাচ জিতেছেন তাঁরা। মার্চ মাসে কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে টেনিস বন্ধ হওয়ার ঠিক আগে ব্রায়ানস ব্রাদাররা হাওয়াইয়ে উজবেকিস্তানের বিপক্ষে আমেরিকা যুক্তরাষ্ট্রকে ৩-০ ব্যবধানে জয় দিয়ে ডেভিস কাপের বেস্ট অফ ফাইভ সিরিজে লিড নিয়েছিল।

Bryan brothers hang up racquets | Free Malaysia Today
Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *