Latest News

Popular Posts

করোনার দৌরাত্ম্য: আটারি-ওয়াঘা সীমান্তে ফের ‘রিট্রিট সেরিমোরি’ দেখতে পারবেন না আমজনতা

করোনার দৌরাত্ম্য: আটারি-ওয়াঘা সীমান্তে ফের ‘রিট্রিট সেরিমোরি’ দেখতে পারবেন না আমজনতা

Mysepik Webdesk: দেশে লাফিয়ে বাড়ছে করোনা। এমন পরিস্থিতিতে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) আটারিতে ভারত-পাকিস্তান সীমান্তে ফ্ল্যাগ রিট্রিট অনুষ্ঠানে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে। ২০২১-এর সেপ্টেম্বরে অনুষ্ঠানটি ফের জনসাধারণের সামনে প্রদর্শনের জন্য খোলা হয়েছিল। অতিমারির কারণে ২০২০-র মার্চে উভয় দেশই অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছিল।

আরও পড়ুন: সুরাতের রাসায়নিক ট্যাঙ্কার ফুটো: বিষাক্ত গ্যাসে শ্বাসরোধ হয়ে মৃত ৬

ভারত ও পাকিস্তান আবারও ২০২১-এর ১৭ সেপ্টেম্বর থেকে যৌথ বিটিং রিট্রিট অনুষ্ঠান শুরু করেছিল। অনুষ্ঠানটি দেখতে দুই দেশের মানুষই ছুটে আসছিলেন। ১৭ সেপ্টেম্বর রিট্রিট অনুষ্ঠান দেখার জন্য ৩০০ দর্শককে অনুমতি দেওয়া হয়েছিল। এরপর থেকে ডিসেম্বর পর্যন্ত দর্শকসীমা একই থাকে। কিন্তু আবারও করোনা দাপট দেখাচ্ছে। যার জেরে আবারও জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। ২০২১-এর ডিসেম্বরে বিএসএফ-এর ৩০০ জনের সময়সীমার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল, তাই বিপুল সংখ্যক মানুষকে রিট্রিট দেখতে হাজির হতে দেখা গিয়েছিল।

আরও পড়ুন: দেশজুড়ে বেলাগাম করোনা! অ্যাক্টিভ কেসে দ্বিতীয় পশ্চিমবঙ্গ

বিটিং রিট্রিট অনুষ্ঠানটি বিএসএফ এবং পাক রেঞ্জার্সের পক্ষ থেকে ভারত-পাকিস্তান সীমান্তে পঞ্জাবের অমৃতসর সেক্টরের আটারি-ওয়াঘা সীমান্তে অনুষ্ঠিত হয়। এতে উভয় দেশের দর্শক গ্যালারিতে বিপুল সংখ্যায় উপস্থিত থাকেন। মহড়ার সময় দুই দেশের সেনাদের পারফর্ম করতেও দেখা যায়। উল্লেখ্য, ওয়াঘা সীমান্তের আদলে গতবছর থেকে জম্মুর আরএসপুরা সেক্টরেও বিটিং রিট্রিট প্যারেড অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার উদ্দেশ্য প্রতিবেশী দেশ ও উপত্যকায় শান্তির বার্তা দেওয়া।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *