উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন রবার্ট লেওয়ানডস্কি

Robert Lewandowski

Mysepik Webdesk: বছরটা বেশ ভালোই যাচ্ছে বায়ার্ন মিউনিখের। একের এক লিগ জয় করেছে বায়ার্ন। আর এবারে প্রথমবারের মতো ম্যানুয়েল নয়্যার, কেভিন ডি ব্রুইনকে হারিয়ে উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি। বায়ার্ন মিউনিখের লিগ জয়ে যার গুরুত্বপূর্ণ অবদান আছে। ১ অক্টোবর সুইৎজারল্যান্ডের জেনেভায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা ফুটবলার হিসেবে লেওয়ানডস্কির নাম ঘোষণা করা হয়।

আরও পড়ুন: পাঞ্জাবকে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স

এবারই উয়েফা বর্ষসেরা ফুটবলারের প্রথম তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন ৩২ বছর বয়সি লেওয়ানডস্কি। আর প্রথমবারই জিতে নিলেন সেরার পুরস্কার। এবছর ইউরোপ সেরা আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেছেন রবার্ট লেওয়ানডস্কি। বায়ার্ন মিউনিখের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় ভূমিকা ছিল তাঁর। তাছাড়াও বুন্দেশলিগা ও জার্মান কাপ জয়েও তাঁর অবদান অনস্বীকার্য। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই পোল্যান্ডের স্ট্রাইকার ৪৭টি ম্যাচে ৫৫টি গোল করেছেন।

আরও পড়ুন: ‘শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন’ হিসাবে রেজিস্টার করাল ইস্টবেঙ্গল

এবছর উয়েফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন বায়ান মিউনিখের হান্স ফ্লিক। সেরা গোলরক্ষক বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল নয়্যার। সেরা স্ট্রাইকার বায়ার্নের রবার্ট লেওয়ানডস্কি। সেরা মিডফিল্ডার ম্যাঞ্চেস্টার সিটির কেভিন ডি ব্রুইন। সেরা ডিফেন্ডারের পুরস্কার পেয়েছেন বায়ার্নের জশুয়া কিমিচ।

ফুটবলের উন্নয়নে অসামান্য অবদানের জন্য এবছরের উয়েফা প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড জিতেছেন দিদিয়ের দ্রোগবা। এই প্রথম নন-ইউরোপিয়ান ফুটবলার হিসেবে এই সম্মানজনক পুরস্কার পেয়েছেন আইভরি কোস্টের তারকা স্ট্রাইকার।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *