কাবুলে সিরিজ রকেট হামলা, নিহত ৮

Kabul

Mysepik Webdesk: আফগানিস্তানের রাজধানী কাবুলে সিরিজ রকেট হামলার ঘটনায় কমপক্ষে ৮ জন নিহত এবং আরও অন্তত ৩১ জন আহত হয়েছেন। কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়। কাবুলের একাধিক জায়গায় রকেট বিস্ফোরণ ঘটেছে। আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে কমপক্ষে ২৩টি রকেট নিক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন: করোনা আক্রান্তদের রেমডেসিভির দিতে মানা করল হু

দফায় দফায় রকেট হামলায় রক্তাক্ত কাবুল, নিহত ৫ || Somoynews.tv

কাবুলের পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় শনিবার একাধিক শক্তিশালী রকেট বিস্ফোরণ ঘটে। একে ‘ম্যাগনেটিক’ বিস্ফোরণ বলছেন অনেকে। বিভিন্ন রাস্তা-ঘাট রক্তে ছেয়ে গেছে। সেসব স্থানে হামলা হয়েছে ছড়িয়ে ছিটিয়ে আছে ধ্বংসস্তূপের চিত্র। শহরজুড়ে চুলচেরা অভিযান শুরু করেছে বিশেষ বাহিনী। যোগ দিয়েছে সেনা সদস্যরাও।

আরও পড়ুন: ইউহানের আসল করোনা-চিত্র ফাঁস, চিনা সাংবাদিকের ৫ বছরের জেল

কাবুলে দফায় দফায় রকেট হামলা, নিহত ৮ | 589481|| Bangladesh Pratidin

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানিয়েছেন, সন্ত্রাসীরা এসব হামলা চালিয়েছে। একটি ছোট ট্রাক থেকে এসব রকেট নিক্ষেপ করা হয়েছে। কিভাবে ওই ট্রাকটি শহরের ভেতরে প্রবেশ করল সে বিষয়টি খুঁজে বের করতে অনুসন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছেন তিনি। মন্ত্রণালয় থেকে জানায়, হামলায় একটি পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলেই এক পুলিশ কর্মকর্তা প্রাণ হারান।

আফগানিস্তানে সিরিজ বোমা হামলায় | আজকের দর্পণ

ওই অঞ্চলে বিভিন্ন বিদেশি দূতাবাস এবং ব্যবসায়িক প্রতিষ্ঠান অবস্থিত। ডজনখানেক আন্তর্জাতিক কোম্পানি এবং তাদের কর্মীদের বসবাস এই গ্রিন জোনে। তাই ওই এলাকায় বেশ কড়া নিরাপত্তা জারি থাকে। তারপরেও গত কয়েক মাসে গ্রিন জোন ও এর আশেপাশে কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। তবে সিরিজ রকেট হামলার দায়ভার এখনো কোন গোষ্ঠী স্বীকার করেনি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *