রোহিতকে প্রয়োজন টিম ইন্ডিয়ার, মনে করেন পন্টিং-গাভাসকর

Mysepik Webdesk: অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের জন্য যত তাড়াতাড়ি সম্ভব রোহিত শর্মাকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করার পক্ষে কথা বলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি জানিয়েছেন, বর্তমান ভারতীয় ওপেনার পৃথ্বী শ এবং মায়াঙ্ক আগরওয়ালের চেয়ে রোহিত অনেক ভালো।

২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতে হওয়া সিরিজে টেস্ট ওপেনার হিসাবে ব্যাটিং শুরু করেছিলেন রোহিত শর্মা। টেস্ট ক্রিকেটে ওপেনার হিসাবে পরে রোহিতের ব্যাটিংয়ের ধরন বদলে যায়। সেই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন রোহিত শর্মা। ‘হিটম্যান’ সেই টেস্ট সিরিজে ডাবল সেঞ্চুরি সহ তিনটি সেঞ্চুরি করেছিলেন। তিন টেস্টের সিরিজে রোহিত সর্বোচ্চ ৫২৯ রান করেছিলেন এবং ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন: শীতের সকালে ৩৬-এর বিভীষিকায় ‘৪২-এর গ্রীষ্ম’ মনে পড়ে গেল

Rohit Sharma Might Open The Innings For India Once He Joins- Michael Bevan

এ-দিকে, পৃথ্বী শ ও মায়াঙ্ক আগরওয়াল প্রথম টেস্টে উভয় ইনিংস মিলিয়ে মাত্র ৩০ রান যোগ করতে পেরেছেন। দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে গুটিয়ে যাওয়ার পরে ভারত প্রথম টেস্টে আট উইকেটে পরাজিত হয়েছে। এমন লজ্জাজনক বিপর্যয়ের পর ব্যাটিং অর্ডারের এই দুর্বলতাগুলো আরও বেশি করে সামনে আসছে। চ্যানেল-৭’এর সঙ্গে কথোপকথনের সময় পন্টিং বলেন, ‘তিনি (রোহিত) অবশ্যই খেলবেন। তিনি মায়াঙ্ক আগরওয়াল এবং পৃথ্বী শ-র চেয়ে আরও ভালো টেস্ট খেলোয়াড়। তিনি ফিট থাকলে সরাসরি টপ অর্ডারে ব্যাট করবেন।’

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরও রোহিতকে দলে অন্তর্ভুক্তিকে সমর্থন করেছেন। গাভাসকর বলেন― ‘হ্যাঁ, রোহিত অবশ্যই এই টেস্ট সিরিজে খেলতে চলেছেন। আমি যতদূর জানি, তিনি ইতিমধ্যে অস্ট্রেলিয়ায় আছেন এবং তিনি দ্বিতীয় টেস্ট খেলছেন না। তবে তিনি তৃতীয় এবং চতুর্থ টেস্টে খেলবেন।’ তাছাড়া তিনিও পৃথ্বী ও মায়াঙ্কের ব্যাটিং নিয়ে সমালোচনা করেছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *