শীঘ্রই রোহিত শর্মাকে ‘অধিনায়ক’ ঘোষণা করা হবে!

Mysepik Webdesk: টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের অধিনায়ক হতে চলেছেন রোহিত শর্মা। শীঘ্রই নির্বাচক কমিটির বৈঠকে চূড়ান্ত হবে রোহিতের নাম। বিসিসিআইয়ের এক সূত্র উল্লেখ করে স্পোর্টস ওয়েবসাইট ইনসাইড স্পোর্টস এই খবর দিয়েছে। এমনও বলা হয়েছে যে, টেস্ট দলের অধিনায়ক থেকে যাবেন বিরাট কোহলি।

আরও পড়ুন: আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ভারতকে পেছনে ফেলল পাকিস্তান

প্রতিবেদনে বলা হয়েছে, বিসিসিআই কর্মকর্তা তিনটি ফরম্যাটে আলাদা অধিনায়ক থাকার কথা অস্বীকার করেছেন। ইতিমধ্যেই বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট। কাজের চাপের কথা বলে বিসিসিআইয়ের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে অবসর নেওয়ার ঘোষণা করার সময় কোহলি জানিয়েছিলেন, তিনি বহু বছর ধরে ভারতের হয়ে তিনটি ফর্ম্যাটেই খেলছেন এবং গত কয়েক বছর ধরে তিনটি ফর্ম্যাটেই অধিনায়কত্ব করছেন। তাঁর ওপর কাজের চাপ অনেক বেশি। এমতাবস্থায় তিনি টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে ওয়ানডে ও টেস্টের অধিনায়কত্বে মনোনিবেশ করছেন এবং ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে জয় বদলে দিয়েছে পাকিস্তানকে, মনে করেন শোয়েব মালিক

২০২৩-এর মধ্যে দু-দু’টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে। ২০২৩ সালে ভারতে বিশ্বে ওয়ানডে বিশ্বকাপের আসর। এই দুই বড় টুর্নামেন্টের আগে দলকে প্রস্তুত করার পুরো সুযোগ পাবেন রোহিতও। এরই মধ্যে মাথায় রাখতে হবে অস্ট্রেলিয়ার বড় মাঠের কথাও। এরজন্য উপযুক্ত দল গঠন করতে হবে টিম ইন্ডিয়াকে। এছাড়াও এখন পর্যন্ত রোহিত শর্মার বড় টুর্নামেন্ট জেতার অভিজ্ঞতা দলের উপকারে লাগতে পারে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত সফরে আসবে নিউজিল্যান্ড দল। নিউজিল্যান্ড দলকে তিনটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে হবে। ১৭ নভেম্বর জয়পুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ১৯ নভেম্বর রাঁচিতে এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ ২১ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে। এর পরে, ২৫-২৯ নভেম্বর কানপুরে প্রথম টেস্ট এবং ৩-৭ ​​ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ মুম্বইয়ে অনুষ্ঠিত হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *