Latest News

Popular Posts

স্থলভাগের দিকে এগোচ্ছে ‘গুলাব’, নবান্ন থেকে জারি হল বাড়তি সতর্কতা

স্থলভাগের দিকে এগোচ্ছে ‘গুলাব’, নবান্ন থেকে জারি হল বাড়তি সতর্কতা

Mysepik Webdesk: যত সময় যাচ্ছে, অন্ধ্র উপকূলের স্থলভাগের দিকে এগোচ্ছে ‘গুলাব’। আজ, রবিবার বিকালেই কলিঙ্গপত্তনামে ল্যান্ডফল। সেই সময় ঘূর্ণিঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৯০ কিলোমিটার। এই ঘূর্ণিঝড়ের প্রভাব দেখা যাবে এই রাজ্যেও। এদিকে ঘূর্ণিঝড়ের পরই থাকছে নিম্নচাপের ফাঁড়া। হাওয়া অফিস বলছে, রবিবার পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়ো হাওয়া ও বৃষ্টির সর্তকতা দক্ষিণ ২৪ পরগণা জেলাতেও।

আরও পড়ুন: বিজেপির নবনিযুক্ত রাজ্য সভাপতি সুকন্ত মজুমদারের নিরাপত্তা বাড়ল

নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যেই সবকটি জেলা প্রশাসনের সমস্ত আধিকারিকদের সতর্ক করা হয়েছে। সব সরকারি কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে ৫ অক্টোবর পর্যন্ত। ঘূর্ণিঝড় ‘গুলাব’ ও জোড়া নিম্নচাপের জেরে রেড অ্যালার্ট জারি হয়েছে কলকাতা-সহ দক্ষিনবঙ্গের বেশ কয়েকটি জেলায়। কাঁচা বাড়িতে যারা থাকেন তাদের ২৬ সেপ্টেম্বর সকালের মধ্যে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই সেখানে হলুদ সর্তকতা জারি করা হয়েছে। সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। মঙ্গলবারও জারি করা হয়েছে কমলা সর্তকতা। কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানানো হয়েছে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে ‘রাজনৈতিক জোকার’ বলে কটাক্ষ করলেন অধীর রঞ্জন চৌধুরী

দিঘা ও মন্দারমণি পর্যটকশূন্য করার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার থেকে দিঘাকে পর্যটকশূন্য করার নির্দেশ জেলাশাসকের। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকশূন্য করার নির্দেশ। পর্যটকশূন্য করতে দিঘার সমস্ত হোটেলকে প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় দিঘা উপকূলেও জারি হয়েছে সতর্কতা। বিভিন্ন থানার তরফে উপকূলবর্তী এলাকায় মাইকে প্রচার করা হচ্ছে। মৎসমন্ত্রী অখিল গিরি জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের মোকাবিলায় প্রস্তুত পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। সমস্ত ব্লকে খোলা হয়েছে কন্ট্রোল রুম। পরিস্থিতির ওপর প্রতিনিয়ত নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রী। নবান্ন থেকে নির্দেশ দেওয়া হয়েছে, সব বিদ্যুতের পোস্ট যাতে ঢাকা থাকে, সেদিকে খেয়াল রাখতে হবে। কোনও বৈদ্যুতিক তার যাতে খোলা না থাকে, নজর রাখতে হবে সেদিকেও। বালিগঞ্জ ও মোমিনপুর পাম্পিং স্টেশনে নজর দেওয়া হয়েছে। ২ পাম্পিং স্টেশনে বাড়তি লোকের ব্যবস্থা রাখছে পুরসভা।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *