Latest News

Popular Posts

এবার রাগবি: ওড়িশা সরকারের স্পনসরশিপ নতুন আশার আলো দেখাতে চলেছে ভাহবিজ ভারুচাদের

এবার রাগবি: ওড়িশা সরকারের স্পনসরশিপ নতুন আশার আলো দেখাতে চলেছে ভাহবিজ ভারুচাদের

Mysepik Webdesk: ভারতীয় হকির পর দেশের রাগবি দলের সঙ্গে স্পনসর হিসেবে সরকারিভাবে যুক্ত হয়েছে ওড়িশা সরকার। সম্প্রতি ভারতীয় রাগবি দল ঘোষণা করেছে একথা। দেশের রাগবি দলের তরফে বলা হয়েছে, আনুষ্ঠানিকভাবে ওড়িশা সরকার ভারতীয় রাগবি দলের সঙ্গে যুক্ত হয়েছে। স্পনসর হিসেবে তারা ভারতীয় রাগবি দলের শক্তি বৃদ্ধি করবে। বলা হয়েছে যে, আগামী তিন বছর রাগবি দলকে স্পনসর হিসাবে সহযোগিতা করবে ওড়িশা গভর্নমেন্ট।

আরও পড়ুন: মডেল ‘ঘরের ছেলে’ সত্যজিৎ: অ্যামাজনে এক ঘণ্টায় শেষ ’১১-র শিল্ড জয়ের মোহনবাগান জার্সির রেপ্লিকা

সূত্রের খবর, উজবেকিস্তানের তাশখন্দে অনূর্ধ্ব-১৮ রাগবি সেভেনস চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ভারতীয় মেয়েরা অংশগ্রহণ করতে চলেছেন। সেপ্টেম্বরের ১৮-১৯ তারিখ বসতে চলেছে এই টুর্নামেন্টের আসর। জানা গিয়েছে যে, ভুবনেশ্বরের কলিঙ্গ ইনস্টিটিউট অফ ইন্ডাস্ট্রিয়াল টেকনলজি (কেআইআইটি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১৪ আগস্টে থেকে ট্রেনিং এবং সিলেকশন ক্যাম্প ইতিমধ্যেই শুরু হয়েছে। এই শিবিরটি চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

আরও পড়ুন: বহু রেকর্ড গড়ে ইউএস ওপেন খেতাব ১৮ বছরের এমা রাডুকানুর

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বলেছেন, “রাগবি ইন্ডিয়া এবং ওড়িশা রাজ্য সরকারের মধ্যে পার্টনারশিপ রূপ নিতে শুরু করেছে। আমি অভিভূত যে, রাজ্যে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হচ্ছে। সেই সব মেয়েদের জন্য আমার শুভকামনা, যাঁরা উজবেকিস্তানে আসন্ন এশিয়ান সেভেনস প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনূর্ধ্ব-১৮ ভারতীয় দলে সুযোগ পেয়েছেন।” উল্লেখ্য যে, ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৫২ জন মহিলাকে সম্প্রতি ফিটনেস এবং স্কিল টেস্টের ফলাফলের পর সাব-জুনিয়র চ্যাম্পিয়নশিপে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে শিবিরে যোগ দেওয়ার জন্য নির্বাচিত করা হয়েছে।

আরও পড়ুন: রোনাল্ডো যেন ‘ফ্যান্টাসি হিরো’, ম্যাচ জিতিয়ে বললেন ‘চাপে ছিলাম’

দক্ষিণ আফ্রিকার প্রখ্যাত কোচ হেন্ডরিক ‘নাস’ বোথা, জেনি ব্রুকস-সহ ভারতীয় মহিলা রাগবি দলের অধিনায়ক ভাহবিজ ভারুচা দলের ক্যাম্পেইনের তত্ত্বাবধান করবেন। রাগবি ইন্ডিয়ার প্রেসিডেন্ট বিক্রম আহুজা এক প্রথম শ্রেণির ইংরেজি ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, “ভারতীয় অনূর্ধ্ব-১৮ মহিলা দল বর্তমানে এশিয়ায় চতুর্থ স্থানে রয়েছে। এই প্রতিযোগিতায় তাদের র‍্যাঙ্কিং আরও উপরের দিকে তোলাই আমাদের লক্ষ্য।” তিনি আরও বলেন, “রাজ্যের ক্রীড়া ইকোসিস্টেমের মধ্যে খেলাধুলার উন্নতি এবং সম্প্রসারণের জন্য আর্থিক এবং পরিকাঠামোগত সহায়তা প্রদানের মাধ্যমে রাগবির প্রতি অঙ্গীকার দেখানোর জন্য আমরা ওড়িশা সরকারের প্রতি কৃতজ্ঞ।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *