Latest News

Popular Posts

বাংলাদেশের কাছে হেরে রানার্স ভারত: প্রশ্ন উঠছে এফএসডিএলের ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম নিয়ে

বাংলাদেশের কাছে হেরে রানার্স ভারত: প্রশ্ন উঠছে এফএসডিএলের ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম নিয়ে

Mysepik Webdesk: বাংলাদেশের ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাজিত হল ভারত। আয়োজক বাংলাদেশের কাছে ০-১ গোলে হার স্বীকার করে ভারতীয় দল। খেলার একমাত্র গোলটি আসে ম্যাচের ৮০ মিনিটে। প্রতিবেশী দেশের আনাই মোগিনি গোল করে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেন।

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আজ সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি ভারত

ভারতের প্রথম সুযোগ আসে ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই। প্রিয়াঙ্কা দেবী ডান দিকের থ্রো-ইন থেকে বল সংগ্রহ করে ক্রস করেন। তবে বক্সে কোনও খেলোয়াড় না থাকায় বল সরাসরি প্রতিদ্বন্দ্বী গোলরক্ষক রূপনার হাতে চলে যায়। ১৬ মিনিটে প্রথম সুযোগ পায় বাংলাদেশ। মারিয়ার লম্বা বাড়ানো তহুরা খাতুন ধরে সদ্ব্যবহার করার চেষ্টা করেন। ভারতীয় গোলরক্ষক আনিশকা সতর্ক থাকায় গোল হয়নি। এরপর উভয় দলই বল নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছিল। তবে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়।

দ্বিতীয়ার্ধে ভারতের পক্ষে প্রথম সুযোগ আসে ৬৪ মিনিটে। লিন্ডা কম ডান দিক থেকে আমিশা বাক্সলার ক্রস থেকে বল ফ্লিক করার চেষ্টা করেছিলেন। তাঁর হেডারটি রূপনা তালুবন্দি করেন। ৭০ মিনিটে লিন্ডার পরিবর্ত হিসাবে মাঠে নামেন অপূর্ণা নারজারি। এটিই ছিল ভারতের প্রথম পরিবর্তন। যদিও বাংলাদেশ ক্রমশ দু’টি উইং দিয়ে আক্রমণ শানাতে থাকে। এই সময় বেশ কিছু ক্রস থেকে বাংলাদেশের পক্ষে গোলও হতে পারত। তবে ভারতীয় রক্ষণ বাংলাদেশের একের পর এক আক্রমণ ব্যর্থ করে দিয়েছিল।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ডিনার পার্টির ছবিতে দেখা গেল না ক্যাপ্টেন কোহলিকে

ঘড়িতে নির্ধারিত সময় শেষ হতে যখন মাত্র ১০ মিনিট বাকি, তখন বাংলাদেশের ডিফেন্ডার আনাই মোগিনি ডান দিক থেকে দূরপাল্লার শটে ভারতীয় জালে বল জড়িয়ে দেন। এই গোলটিই শেষমেশ নির্ণায়ক গোল হয়ে যায়। আক্রমণভাগকে শক্তিশালী করার লক্ষ্যে ম্যাচের শেষকালে দু’টি পরিবর্তন করেন ভারতীয় কোচ। ৮৯ মিনিটে কোচ অ্যালেক্স অ্যামব্রোস দু’টি পরিবর্তন করেছিলেন। পুনম নামেন নিতু লিন্ডার জয়গায় এবং অঞ্জুনা নামেন আমিশা বাক্সলার জায়গায়। কিন্তু এক্কেবারে অন্তিমে এসে এই দু’টি রিপ্লেসমেন্ট খুব একটা প্রভাব ফেলতে পারেনি। তাছাড়াও, গোটা ভারত গোল করার সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়। হাফ চান্সকেও গোলে রূপান্তর করতে ফাইনালে ব্যর্থ হন ভারতীয় মেয়েরা। ফলে বাংলাদেশের কাছে হেরে সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাজিত হয়ে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে। এই হারের ফলে প্রশ্ন উঠছে এফডিএলের ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম নিয়ে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *