Latest News

Popular Posts

তৃতীয় বিশ্বযুদ্ধের রূপ নিতে পারে রাশিয়া-ইউক্রেন সংকট, সতর্ক করলেন কনস্টান্টিনোপোলের আর্চ বিশপ

তৃতীয় বিশ্বযুদ্ধের রূপ নিতে পারে রাশিয়া-ইউক্রেন সংকট, সতর্ক করলেন কনস্টান্টিনোপোলের আর্চ বিশপ

Mysepik Webdesk: কনস্টান্টিনোপোলের বর্তমান আর্চ বিশপ একুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ রাশিয়া-ইউক্রেন সংকট নিয়ে উদ্বিগ্ন। তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, এই সংকট তৃতীয় বিশ্বযুদ্ধের রূপ নিতে পারে। ইস্তাম্বুলের ফেনারে সম্প্রতি বলেছেন, “অস্ত্র কখনোই সমাধান নিয়ে আসতে পারে না। এটি কেবলমাত্র ‘যুদ্ধ এবং হিংস্রতা, দুঃখ এবং মৃত্যু’ নিয়ে আসতে পারে।” তিনি সমস্ত ধর্মীয় নেতা ও ক্ষমতার অলিন্দে থাকা সকল ব্যক্তিকে এই পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন: বেজে উঠেছে রণডঙ্কা, ইউক্রেনে বসবাসকারী ভারতীয়দের ইউক্রেন ছাড়ার পরামর্শ ভারতীয় দূতাবাসের

তিনি সকলের উদ্দেশ্যে বলেন, “সংলাপের পথ অনুসরণ করুন। যাতে ইউক্রেনে শান্তি, স্থিতিশীলতা এবং ন্যায়বিচার বিরাজ করতে পারে।” প্যাট্রিয়ার্ক ইংরেজিতে তাঁর বক্তৃতা রাখেন। তিনি পূর্ব ইউরোপীয় এবং বলকান রাষ্ট্রগুলির অনেক কূটনীতিক, সেইসঙ্গে ইস্তাম্বুলে বসবাসকারী ইউক্রেনীয়দের কাছে ইউক্রেনে প্রার্থনার জন্য আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেন সংকট: যুদ্ধ হলে প্রভাব পড়বে ভারতেও

উল্লেখ্য, প্যাট্রিয়ার্ক ২০২১-এর আগস্টে প্রথমবার ইউক্রেন সফর করেছিলেন। সেই সময় তিনি ইউক্রেনের ৩০তম স্বাধীনতার বর্ষপূর্তির অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ২০১৯-এর জানুয়ারিতে প্যাট্রিয়ার্ক রাশিয়ান অর্থোডক্স চার্চের সঙ্গে শতাব্দী-দীর্ঘ সম্পর্ক ছিন্ন করে ইউক্রেনের নবজাত অর্থোডক্স চার্চের প্রধানের কাছে একটি ইন্ডিপেন্ডেন্স ডিক্রি পেশ করেছিলেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *