প্রশাসনের বিরুদ্ধে হেনস্তার অভিযোগে প্রকাশ্যে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী রাশিয়ার সাংবাদিক

Mysepik Webdesk: অভিযোগ সরকারের বিরুদ্ধে খবর করেছিলেন তিনি আর সেই কারণেই বিনা কারণে বাড়িতে ঢুকে তল্লাশি চালিয়েছে পুলিশ। সেই ঘটনার প্রতিবাদে প্রকাশ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসের সামনে নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা সাংবাদিক। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে নিঝনেই নোভগোরোদ শহরে। শহরটি মস্কো থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে অবস্থিত।

আরও পড়ুন: ধর্ষকদের হুমকির জেরে কুয়োতে ঝাঁপ দিয়ে পাকিস্তানের হিন্দু কিশোরীর আত্মহত্যা

জানা গিয়েছে, ওই মহিলা সাংবাদিকের নাম ইরিনা স্লাভিনা। তিনি একটি স্থানীয় নিউজ পোর্টালে প্রধান সম্পাদক হিসেবে কাজ করতেন। এদিন ওই সাংবাদিককে আত্মহত্যা করতে দেখে স্থানীয়রা বাঁচানোর চেষ্টা করেন কিন্তু নিজের জেদেই অনড় ছিলেন তিনি। তাই চেষ্টা করেও কোনওভাবে তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। মৃত্যুর আগে তিনি পুতিনের প্রশাসনকে তীব্র আক্রমণ করে ফেসবুকে লেখেন, “আমার মৃত্যুর জন্য আমি রাশিয়ান ফেডারেশনকে দায়ী করছি।”

আরও পড়ুন: করোনা ভ্যাকসিন বানানোর জন্য বলি হতে চলেছে পাঁচ লক্ষ হাঙ্গর

এর আগে একটি পোস্টে তিনি রাশিয়া সরকারের সমালোচনা করে লিখেছিলেন, “গণতন্ত্রে বিশ্বাস রাখা একটি সংগঠনের লিফলেট ও অ্যাকাউন্ট সংক্রান্ত কাগজ খোঁজার নাম করে তাঁর বাড়িতে আচমকা ১২ জন লোক ঢুকে পড়েছে। পুরো বাড়িতে তল্লাশি চালিয়ে তাঁর কম্পিউটার ও নথিপথ বাজেয়াপ্ত করে। এমনকী তাঁর নোটবুক, সমস্ত ইলেকট্রনিক্স জিনিস, মেয়ের ল্যাপটপ ও স্বামীর মোবাইল নিয়ে চলে যায়।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *